কন্যা ধর্ষণের দায়ে পিতা এবং শিশু ধর্ষণ চেষ্টার দায়ে ৫০ বছরের এক ব্যক্তি গ্রেফতার

Spread the love

প্রেস বিজ্ঞপ্তি

সম্প্রতি সিরাজগঞ্জের বেলকুচি থানাধীন হরিনাথপুর চর গ্রামে ১৫ বছর বয়সী কিশোরীকে পিতা মোঃ মনিরুল ইসলাম কর্তৃক ধর্ষণের অভিযোগে বেলকুচি থানায় উক্ত কিশোরী কর্তৃক একটি অভিযোগ দায়ের করা হয়। অভিযোগে থেকে জানা যায় যে, ভূক্তভোগীর মায়ের বিবাহ বিচ্ছেদ হয়ে যাওয়ায় সে সৎ মা ও বাবার আশ্রয়ে বসবাস করছিল। প্রায় ১ বছর যাবত তার পিতা তাকে বিভিন্ন ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি দিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে আসছে। সে পারিবারিক ও সামাজিক সম্মানের কথা বিবেচনা করে এতদিন সহ্য করে আসছিল। কিন্তু তার পাষন্ড পিতার নির্মম অত্যাচার অসহনীয় পর্যায়ে গেলে সে কোন উপায় খুঁজে না পেয়ে স্থানীয় ইউপি চেয়াম্যানের মাধ্যমে বেলকুচি থানায় একটি মামল দায়ের করে। মামলার খবর শুনে বিবাদী মোঃ মনিরুল ইসলাম পলাতক থাকে। র‌্যাব-১২, সিরাজগঞ্জ ঘটনা সম্পর্কে অবহিত হয়ে আসামীকে গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১২, সিরাজগঞ্জের একটি আভিযানিক দল গত রাত ১০.০০ ঘটিকায় ঢাকার যাত্রাবাড়ী পশ্চিম জনতা বাজার এলাকা হতে কিশোরী মেয়ে ধর্ষণ মামলার আসামী মোঃ মনিরুল ইসলাম(৪৫), পিতা-মোঃ শাহজাহান আলী, সাং-হরিনাথপুর চর, থানা-বেলকুচি, জেলা-সিরাজগঞ্জকে গ্রেফতার করতে সক্ষম হয়।
অপরদিকে গত গত ৮ মে ২০২০ খ্রিঃ তারিখ বিকাল ০৪.০০ ঘটিকায় তাড়াশ থানাধীন মান্নান নগর বাজারের পাশের্^ নির্জন স্থানে একটি অটোভ্যানের মধ্যে নিয়ে হামকুড়িয়া গ্রামের ০৫ বছরের শিশু কন্যাকে প্রলোভন দেখিয়ে একই গ্রামের মোঃ আমজাদ হোসেন(৫০) ধর্ষণের চেষ্টা করে। এতে শিশুটির প্রচুর রক্তক্ষরণ হয়। এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে তাড়াশ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে আসামী পলাতক থাকে। পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১২, সিরাজগঞ্জের অপর একটি আভিযানিক দল রাত ১১.০০ ঘটিকায় তাড়াশ থানাধীন মান্নান নগর বাজার এলাকা হতে ৫ বছরের শিশু কন্যা ধর্ষণ চেষ্টা মামলার আসামী মোঃ আমজাদ হোসেন(৫০), পিতা-মৃত ছকির, সাং-হামকুড়িয়া উত্তরশেখপাড়া, থানা-তাড়াশ, জেলা-সিরাজগঞ্জকে গ্রেফতার করা হয়।
র‌্যাব-১২ এই ধরণের নৃশংস এবং চাঞ্চল্যকর মামলার আসামী দুইজনকে অতি অল্প সময়ের মধ্যে গ্রেফতারে সক্ষম হয়েছে যা র‌্যাবের ধারাবাহিক সফলতার একটি নিদর্শন। ভবিষ্যতে র‌্যাবের এই ধরণের কার্যক্রম বাংলাদেশকে একটি অপরাধমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে পারবে বলে আমাদের বিশ্বাস।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD