নন্দীগ্রামে প্রতীক পেয়ে মাঠে প্রার্থীরা জমে উঠেছে নির্বাচনী প্রচারণা

Spread the love
নন্দীগ্রাম ( বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে ৪র্থ ধাপের প্রতীক  বরাদ্দের পরপরেই জমে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারণা। ৫জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে ৪র্থ ধাপের নন্দীগ্রাম উপজেলা পরিষদ নির্বাচন।গত সোমবার (২০মে) দেওয়া হয়েছে নির্বাচনের প্রতীক বরাদ্দ। চতুর্থ ধাপে এই উপজেলায় তিন পদে চেয়ারম্যান ৪, ভাইস চেয়ারম্যান ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জনের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থীদের মধ্যে রেজাউল আশরাফ জিন্নাহ পেয়েছেন (আনারস) প্রতীক, আনোয়ার হোসেন রানা এলএলবি পেয়েছেন (মোটরসাইকেল), নজিবুল্লাহ মজনু পেয়েছেন (ঘোড়া) প্রতীক, মাহমুদ আশরাফ মামুন পেয়েছেন (দোয়াত কলম)। এছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীদের মধ্যে শ্রী দুলাল চন্দ্র মহন্ত পেয়েছেন (মাইক), শুভ আহমেদ পেয়েছেন (টিউবওয়েল), ইলিয়াস আলী পেয়েছেন (তালা), আমিনুল ইসলাম জুয়েল (চশমা) প্রতীক। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীদের মধ্যে শ্রাবণী আক্তার বানু  পেয়েছেন (হাঁস) ও খালেদা বেগম পেয়েছেন (কলস) প্রতীক।
প্রতীক বরাদ্দের পরপরেই নির্বাচনি প্রচারে নেমেছেন প্রার্থীরা। শুরু করেছেন জনসংযোগ। পোস্টার টানানোর পাশাপাশি চলছে প্রচার-প্রচারণা। তীব্র্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন তারা। দিচ্ছেন নানান প্রতিশ্রæতি। নিজ নিজ প্রতীকের পোস্টার টানানোর পাশাপাশি মাইকেও চলছে প্রচার-প্রচারণা। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়ে দোয়া ও সমর্থন চাচ্ছেন ভোটারদের কাছে। পাড়া-মহল্লায় মতবিনিময়ে ব্যস্ত সময়ও পার করছেন প্রার্থীরা। এদিকে চায়ের আড্ডা থেকে শুরু করে যানবাহনের যাত্রীরাও মেতেছেন উপজেলা নির্বাচনের আলোচনায়। সবমিলিয়ে নন্দীগ্রামে  সর্বত্রই এখন বইছে নির্বাচনের হাওয়া। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনী প্রচার চলবে ০৩জুন রাত ১২টা পর্যন্ত। এর পর ৫জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 
উপজেলা নির্বাচন কর্মকর্তা বাবু হক জানান, নন্দীগ্রাম উপজেলায় মোট ভোটার ১লক্ষ ৫৭ হাজার ১৯০ জন। এর মধ্যে পুরুষ ভোটার  ৭৮ হাজার ৩৪৯ জন ও নারী ভোটার ৭৮ হাজার ৮৪০ জন। এছাড়া ১ জন তৃতীয় লীঙ্গের ভোটার রয়েছে। এ উপজেলায় ৪৯টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মোট ১০ জন প্রার্থীদের মাঝে  প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আমরা বদ্ধ পরিকর।
Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD