উল্লাপাড়ায় ৩ দিনব্যাপী গ্রন্থমেলার উদ্বোধন

Spread the love

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : ‘আট আনায় জীবনের আলো’ প্রতিপাদ্যকে সামনে নিয়ে গত সোমবার উল্লাপাড়ায় শুরু হয়েছে তিন দিনব্যাপী গ্রন্থমেলা। স্থানীয় সংসদ সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান (অস্থায়ী) মনিরুজ্জামান পান্না, পৌর মেয়র এস এম নজরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার অমৃত সূত্রধর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়সাল কাদের রুমী, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা প্রমুখ।
অনুষ্ঠানটি উল্লাপাড়া সানফ্লাওয়ার স্কুলের প্রধান শিক্ষক সাংবাদিক কল্যাণ ভৌমিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ইউসুফ আলী মন্টু সঞ্চালনা করেন।
উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানা জানান, উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থীদের মাসিক আট আনা (৫০ পয়সা) চাঁদার অর্থে গঠিত জ্ঞানের আলো ট্রাস্টের মাধ্যমে প্রতিবছর উপজেলা পরিষদ চত্বরে এই গ্রন্থমেলার আয়োজন করা হয়। শিক্ষার্থীদের চাঁদার অর্থে মেলা পরিচালিত হয় বলে এর মূল প্রতিপাদ্য ‘আট আনায় জীবনের আলো’।

এ বছর মেলায় ৭৪টি স্টল দেয়া হয়েছে। মেলা অঙ্গনে সাংষ্কৃতিক মঞ্চে প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত সাংষ্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা রয়েছে। প্রতি বছরের মতো শিশু-কিশোরদের লেখা নিয়ে এবারো প্রকাশিত হবে স্মরণিকা ‘ফাগুনের আবাহন’।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD