ভাঙ্গুড়া পৌর সভার ২৪তম বাজেট ঘোষণা

Spread the love

ভাঙ্গুড়া পৌরসভার ২৪তম বাজেট ঘোষণা

ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়া পৌরসভার ২০২৩-২৪ অর্থ বছরের ২৪তম উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।  আজ বৃহস্পতিবার পৌর সভার আয়োজনে পৌরসভার সম্মেলন কক্ষে এই বাজেট ঘোষণা করেন পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল।

বাজেটে পৌরসভার বিভিন্ন রাজস্ব উন্নয়ন খাতে প্রস্তাবিত আয় ধরা হয়েছে ৫ কোটি ৬২ লক্ষ ১০ হাজার টাকা । বিভিন্ন উন্নয়নমূলক খাতে প্রস্তাবিত আয় ধরা হয়েছে ৭ কোটি ৯৫ লক্ষ টাকাসহ সর্বমোট আয় ধরা হয়েছে প্রায় ১৩ কোটি ১৬ লক্ষ ৫৬ হাজার টাকা । রাজস্ব খাতে সমাপনী স্থিতি দেখানো হয়েছে ৪০ লক্ষ ৫৪ হাজার টাকা। পৌরসভার বিভিন্ন রাজস্ব খাতে প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ২১ লক্ষ ৫৬ হাজার টাকা এবং বিভিন্ন খাতে প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছে ৭ কোটি ৯৫ লক্ষ টাকা সহ মোট ১৩ কোটি ১৬ লক্ষ ৫৬ হাজার টাকা। বাজেটে উন্নয়ন ও পৌরসভার জনকল্যাণ সাধন নাগরিক সুবিধা ও উন্নয়নমূলক কাজ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এই বাজেট প্রণয়ন করা হয়েছে । বাজেটে পরিকল্পনা অনুযায়ী বিভিন্ন উন্নয়নমূলক কাজ,  আলোকিতকরণ, পরিষ্কার-পরিচ্ছন্ন, মহল্লায় ডাস্টবিন স্থাপন, পৌর এলাকায় ওয়াটার ডিসপেন্সারের মাধ্যমে সুপেয় পরি সরবরাহের ব্যবস্থা, মাদক মুক্ত পৌরসভা গঠনসহ জনকল্যাণমূলক কাজকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। ২৪ তম বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা ৩ আসনের সংসদ সদস্য ও ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিআলহাজ্ব মো. মকবুল হোসেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমরান হাসান আরিফ এর সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম, সচিব উত্তম কুমার সাহা, হিসাবরক্ষক নাজমুল হুদা ,প্যানেল মেয়র ও ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো.বরাত আলী, ভাঙ্গুড়া প্রেস ক্লাবের সভাপতি মাহবুব-উল আলম, সংরক্ষিত মহিলা ও অন্যান্য কাউন্সিলর গণ ও সাংবাদিক বৃন্দ ।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:

Website Design, Developed & Hosted by ALL IT BD