যৌতুকের জন্য শিশুর প্রতি নিষ্ঠুরতা !

Spread the love

গোলাম মোস্তফা: মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক আটটা। চারমাস বয়সী নূর একা ঘরে ঘুমিয়ে আছে। তার বাবা বিদ্যুত হোসেন পাশের দোকানে বসে বন্ধুদের সাথে গল্পে মত্ত। কিন্তু ঐ শিশুটির জন্য তার মা নাজমা খাতুন কেঁদে বুক ভাষিয়ে চলেছেন আর বলছেন “নূর ইসলামকে এখনই আমার বুকে এনে দাও, রাতে দুধ খেতে না পেলে ও মরেই যাবে”।
সিরাজগঞ্জের তাড়াশে যৌতুকের টাকার জন্য এমন ঘটনা। অভিযুক্ত বিদ্যুত হোসেন উপজেলার মাধাইনগর ইউনিয়নের চন্ডিভোগ গ্রামের আজিজুর রহমানের ছেলে।একই ইউনিয়নের লক্ষিপুর গ্রামের ইউনুছ আলীর মেয়ে নাজমা খাতুন জানান, বিদ্যুতের সাথে বিয়ের সময় তার বাবা-মা অনেক কষ্ট করে নগদ ৮০ হাজার টাকা, দেরভরি সোনার গহনা ও ঘরের প্রয়োজনীয় আসবাবপত্র যৌতুক হিসেবে দিয়েছেন। এরপরও যৌতুকের জন্য তার উপর শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চলতেই থাকে। মঙ্গলবার সকালে আরো ১ লাখ টাকা যৌতুকের দাবিতে বেধড়ক মারধর করেন। নিরুপায় হয়ে তিনি খবর পাঠালে দুপুরের দিকে বাবা এসে নিয়ে যান। কিন্তু শিশু নূরকে জোরপূর্বক তার বাবার কাছেই রেখে দেন।
নাজমা খাতুনের মা ও নূরের নানী মজিরন বেগম বলেন, তাদের আর যৌতুক দেওয়ার সামর্থ্য নাই। নূরকে সুস্থভাবে ফিরে পেতে নানার বাড়ির লোকজন ব্যাকুল হয়ে আছেন। এদিকে নাজমা খাতুনের স্বামী ও নূর ইসলামের বাবা বিদ্যুত হোসেন জানিয়েছেন, যৌতুকের জন্য নয়, পারিবারিক কলহের জের ধরে শিশু সন্তানকে রেখে তার মা চলে গেছেন। এ প্রসঙ্গে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলে আশিক বলেন, অভিযোগ পেলে ঘটনার সত্যতা তদন্তপূর্বক আইনানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। #

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:

Website Design, Developed & Hosted by ALL IT BD