মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানের জরুরী চিকিৎসা প্রয়োজন

Spread the love

গোলাম মোস্তফা : তাড়াশ পৌর শহরের বাসিন্দা হাফিজুর ইসলাম (১৮) নামে এক মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান চিকিৎসার আকুতি জানিয়েছেন। সে জন্ম থেকে ডায়াবেটিসজনিত অসুস্থতায় ভুগছেন। তার বাবার নাম আব্দুস সালাম ও বীর মুক্তিযোদ্ধা মৃত বানিয়ার নাতি।
(২৬ নভেম্বর) বৃহস্পতিবার দুপুরে শহরের মডেল প্রেসক্লাব মোড় এলাকায় তার সাথে দেখা। একটি অটোভ্যানের উপর শুয়ে আছে কিশোর ছেলেটি। পাশে তার মা বসে কাঁদছেন। কি হয়েছে জিজ্ঞেস করতেই হাফিজুর হাত জোড় করে বলেন “দয়া করে আপনারা আমার চিকিৎসার ব্যবস্থা করে দেন। যে কয়দিনই হোক, আমি সুস্থভাবে বেঁচে থাকতে চাই।” সে আরো বলেন, এখন তার ডায়াবেটিস ২৪.৪। সমস্ত শরীর চুলকায়। দুই পায়ে পানি জমে ফুলে গেছে। ঠোঁট-মুখ শুকিয়ে আসে, কিছু খেতেও পারিনা। কিডনিতেও সমস্যা।
হাফিজুর ইসলামের মা হামিদা খাতুন বলেন, চার ভাইয়ের মধ্যে হাফিজুর বড়। ওর বাবা ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করেন। ডাক্তার বলেছেন, তার ছেলের অবস্থা আশঙ্কাজনক। দ্রুত প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করতে হবে। ছয় জনের সংসারে মাত্র একজন উপার্জনক্ষম ব্যক্তি। তিনবেলা পেটের ভাত-ই জোটেনা। সন্তানের চিকিৎসা করাবেন কিভাবে !এদিকে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুল মাজেদ জানান, হাফিজুর ইসলামের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। জরুরি ভিত্তিতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এ প্রসঙ্গে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আরশেদুল ইসলাম বলেন, আপদকালীন তহবিল থেকে সামান্য সহযোগিতার সুযোগ আছে। যা হাফিজুর ইসলামের চিকিৎসার জন্য খুবই অপ্রতুল। #

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:

Website Design, Developed & Hosted by ALL IT BD