রাষ্ট্রীয় স্বীকৃতির দাবী

বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী তিনবন্ধুকে সম্মাননা স্বারক প্রদান
গুরদাসপুর (নাটোর) প্রতিনিধি.
নাটোরের গুরুদাসপুরে চলনবিল প্রেসক্লাবের আয়োজনে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ও কারানির্যাতিত তিনবন্ধুকে সম্মাননা স্বারক প্রদান ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। সম্মাননা স্বারকে ভূষিত তিনবন্ধু হলেন উপজেলার চাঁচকৈড় বাজার পাড়া মহল্লার প্রবীর কুমার বর্ম্মণ (৭০), অশোক কুমার পাল (৭০) ও নির্মল কর্মকার (৬৯)। স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাহসী ওই তিনযোদ্ধাকে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি দেওয়ার দাবী জানিয়েছেন।
সোমবার (১৫ আগস্ট) সকাল ১১টায় চলনবিল প্রেসক্লাবে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত ওই আলোচনাসভায় সভাপতিত্ব করেন চলনবিল প্রেসক্লাবের সভাপতি এম এম আলী আক্কাছ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গুরুদাসপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান সরকার এমদাদুল হক মোহাম্মাদ আলী, আওয়ামীলীগ নেতা মো. আব্দুল বারী, মো. আব্দুল কাদের, আহম্মদ আলী মোল্লা ও প্রেসকøাবের সাধারণ সম্পাদক এমদাদুল হক।
মুজিব প্রেমি ওই তিনবন্ধুর দুঃখভরা জীবনের স্বৃতি রোমন্থন করে বক্তারা বলেন, ২৯ মাস কারাভোগের কারনে তাদের সুন্দর সোনালী ভবিষ্যত নষ্ট হয়ে গেছে। নিঃস্ব হয়েছে তাদের পরিবারপরিজন। ভয়ভীতির তোয়াক্কা না করে উত্তরবঙ্গের মধ্যে তারাই প্রথম বঙ্গবন্ধু হত্যার বিচার চেয়ে পোষ্টারিং ও লিফলেট বিতরণ করেছিলেন। একারনে তিনবন্ধুকে ২বছর ডিটেনশন ও ৫মাস সশ্রম কারাদন্ড ভোগ করতে হয়েছে। বক্তারা এও বলেন, মানবিক কারনে মূল্যায়ন স্বরুপ তাদের রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি দেওয়া উচিৎ। সেই সাথে তাদের সন্তানদের যোগ্যতানুযায়ী সরকারী চাকরি দেওয়ার দাবী করেন তারা।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:

Website Design, Developed & Hosted by ALL IT BD