সমুদ্রবন্দরে ৩নং সতর্কতা, ভারি বর্ষণ হতে পারে

জিটিবি নিউজ ডেস্ক ঃ গভীর সঞ্চালনশীল মেঘমালার কারণে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বইতে পারে। ফলে সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।
এছাড়া মৌসুমি বায়ু সক্রিয় থাকায় আজ রোববার দুপুর পর্যন্ত খুলনা, বরিশাল, চট্টগ্রামের কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে। পাশাপাশি রাজধানী ঢাকায় আবহাওয়া থাকতে পারে মেঘলা ও স্বল্প বর্ষণমুখর। গতকাল শনিবার আবহাওয়া অধিদফতর থেকে এ তথ্যগুলো জানানো হয়েছে।
আবহাওয়া অফিস বলছে, গভীর সঞ্চালনশীল মেঘমালার কারণে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরসমূহের বিপদ সংকেত থাকায় ভারি বৃষ্টি হতে পারে। এতে চট্টগ্রামে পাহাড় ধসের আশঙ্কাও রয়েছে। স্থানীয়দের এ বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে। আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান এ তথ্য জানান। সংকেতের আওতায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দর এলাকার মানুষজনকে সতর্ক থেকে চলতে বলা হয়েছে। পাশাপাশি উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:

Website Design, Developed & Hosted by ALL IT BD