সিংড়ায় মসজিদের পুকুরের মাছের সাথে শত্রুতা !

Spread the love

শহিদুল ইসলাম সুইট : নাটোরের সিংড়ার ইটালী ইউনিয়নের বুড়ি কদমা গ্রামের কেন্দ্রীয় জামে মসজিদের চাষ করা পুকুরে বিষ দিয়ে লক্ষাধিক টাকার মাছ নিধন করা হয়েছে। সোমবার ভোরবেলা এই ঘটনা ঘটে। গ্রামবাসীর দাবি, ধর্মীয় জায়গা দখল নিয়ে গ্রাম্য দ্বন্দ্বের জের ধরে শত্রুতা বশত: প্রতিপক্ষ এই ঘটনা ঘটিয়েছে।

স্থানীয় লোকজন জানায়, বুড়ি কদমা গ্রামের কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ২ বিঘা পরিমাণ পুকুরটি সরকারীভাবে ইজারা নিয়ে মসজিদের উন্নয়ন কল্পে মাছ চাষ করে আসছিল মসজিদ কমিটি ও গ্রামবাসী। গত সোমবার ভোর বেলায় পুকুরে  বিষ ক্রিয়ায় আক্রান্ত রুই,মৃগেল,সিলভার র্কাপ সহ দেশী জাতের কিছু মাছ ভেসে উঠতে দেখতে পায় মসজিদে নামায পড়তে আসা ওই গ্রামের আনছার,মেরাজ,জয়নাল আবেদীন নামের কয়েকজন মুসল্লি। পরে গ্রামবাসী জাল দিয়ে মরা মাছ উপরে উঠান।

বুড়ি কদমা জামে মসজিদের সভাপতি মোঃ আব্দুল হামিদ বলেন,গ্রামের ধর্মীয় জায়গা দখলকে কেন্দ্র করে এই গ্রামের আ্দুল মান্নান,মোস্তফা ও ফটিকের  সাথে গ্রামবাসীর বিরোধ চলছে। তারা একটি মিথ্য মামলা করেছে। ওই মামলার আসামী ধরার জন্য গতকাল গ্রামে পুলিশ আসে। পুলিশের আতংকে আমরা গ্রামবাসীর বেশির ভাগ মানুষ গ্রামে ছিলাম না। এই সুযোগে তারা মসজিদের পুকুরে বিষ দিয়ে এই ঘটনা ঘটিয়েছে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে  তিনি জানান।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD