বাবার জন্য মেয়ের একটি খোলা চিঠি

Spread the love
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আমার খোলা চিঠি :
প্রিয় প্রধানমন্ত্রী ,
আসসালামুয়ালাইকুম।
জন্ম থেকে শুনে আসছি আমাদের পরিবার আওয়ামী লীগ পরিবার। মানে, আমিও জন্মসূত্রেই আওয়ামী লিগ। আমার বাপ- দাদা নিরীহ প্রকৃতির মানুষ। সারা জীবন নিজেদের টাকা খরচ করে এলাকার এবং এলাকার মানুষের ভালো করার চেষ্টা করে গেছেন। দানশীল হিসেবে এলাকায় আমার বাবা -দাদা -পরদাদার অনেক সুনাম আছে। আলহামদুলিল্লাহ । তাদের চেষ্টায় ও তাদের খরচে এলাকায় স্কুল-মাদ্রাসা , কলেজ, গোরস্থান ,মসজিদ , হসপিটাল অনেক কিছু হয়েছে। আমার পরিবারের কারো ইচ্ছা ছিলনা কোনদিন যে, আমার বাবা কোনো নির্বাচন এ প্রার্থী হোক। কিন্তু আমাদের বড়াইগ্রাম পৌরসভার বিভিন্ন মেয়র এর উপর জনগণের আক্ষেপ থেকে সবাই আমার বাবাকে অনুরোধ করে মেয়র প্রার্থী হওয়ার জন্য। আব্বুও কিভাবে যেনো রাজি হয়ে গেছে। আমাদের পরিবারের সন্তান যে মানুষকে ঠকাবে না , কিংবা জনগণের হক, সরকারি সম্পদ আত্মসাৎ করবে না এটা আমাদের এলাকার মানুষ জানে ও বিশ্বাস করে। সেখান থেকেই তাদের দাবি আমার বাবাকে মেয়র হিসেবে পাওয়া। আব্বু যখন থেকে প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন তখন থেকে সবার মধ্যে অনেক উচ্ছ্বাস। সবাই অনেক খুশি।
একবছর হলো দাদিমা মারা গেছেন। দাদিমা মারা যাওয়ার পর থেকে আমার বাবা কে আমার ছেলে মনে হয়। আব্বু বাচ্চাদের মতো । আমাকে ধমক দিলেও আমার হাসি পায়। আমি মনে করি আমার বাবার সবচেয়ে বড় যোগ্যতা তার সততা। তার কোমলতা। অন্যের উপকার করার সদিচ্ছা। আরেকটি বড় যোগ্যতা হলো আমার বাবা একজন মুক্তিযোদ্ধার সন্তান। মহান মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি , জাতির জনক বঙ্গবন্ধুর দল আওয়ামী লীগ এখন রাষ্ট্র পরিচালনায়। আমার বাবা একজন মুক্তিযোদ্ধার সন্তান, একজন মুক্তিযোদ্ধার জামাতা।
আমি রাজনীতি বুঝিনা। দল বুঝিনা। প্যাচ বুঝিনা। আমি বুঝি আমার বাবা একজন সোজা -সরল- ভালো মানুষ। আমি গ্যারান্টি দিতে পারি আমার আব্বুকে দিয়ে এলাকার মানুষের , দেশের কোন ক্ষতি হবেনা। তার মাধ্যমেই পৌরবাসীর গ্রীন এন্ড ক্লিন পৌরসভা পাওয়ার স্বপ্ন পূরণ হবে ইনশাআল্লাহ।
মাননীয় প্রধানমন্ত্রী, 
আমরা জানি, আপনি ভালোর মুল্যায়ন করতে জানেন। তাই আমাদের পরিবার ও আমার বাবার সব দিক বিবেচনা করে নাটোর জেলার বড়াইগ্রাম পৌরসভার মেয়র নির্বাচনে দলীয় মনোনয়ন দিয়ে নৌকা প্রতিক আমার বাবাকে দিবেন সেই আবদারই করছি।
ইতি,
তাহসিন বারি সুহা
( দশম শ্রেনী)
ওনার এন্ড ফাউন্ডার অফ ”ফলের ঝুড়ি”
মৌখাড়া বাজার ,
বড়াইগ্রাম ,
নাটোর।
Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD