চাটমোহরে ডিম সবজি ও চাউলের দাম বেড়েছে 

Spread the love
জাহাঙ্গীর আলমঃ পাবনার চাটমোহর উপজেলার হাট-বাজার নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্যে উর্ধগতি। গত এক সপ্তাহে আলু কাঁচা মরিচ ও পিঁয়াজের দাম কম থাকলেও বর্তমান বাজারমুল্যে ৮ থেকে ১০ টাকা বেড়েছে। সামনে কোরবানির ঘনিয়ে আসলে কমেনি মুরগী ও মাংসের দাম। শনিবার (৮ জুন) চাটমোহর পৌরসভার থানার বাজার গিয়ে দেখা গেছে, গরু ৭৫০ থেকে ৮০০ টাকা কেজি, মহিষের মাংস ৭৮০-৮০০ টাকা, খাসির মাংস ৯৮০-১০০০ টাকা কেজি, বকরি ছাগল ৮৫০ টাকা থেকে ৯০০ টাকা, দেশী মুরগি ৫৯০ থেকে ৬০০  টাকা কেজি, ব্রয়লার মুরগি ১৯০-২০০ টাকা, সোনালি মুরগি ৩৪০-৩৫০ টাকা, লেয়ার ৩৪০-৩৬০ টাকা কেজি, পাতি হাঁস ৩৫০ থেকে ৪০০ টাকা কেজি, রাজ হাঁস ৬৫০ থেকে ৭০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
ফার্মের মুরগির ডিম ৫০ টাকা হালি, দেশি মুরগির ডিম ৭০ টাকা হালি ও হাঁসের ডিম ৬৫ টাকা হালি বিক্রি হচ্ছে। 
কাঁচা বাজারে গিয়ে দেখা গেছে, আলু গোল ৬০ টাকা কেজি, হলেন্ডার আলু ৫৫ টাকা কেজি, 
পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭৫ টাকা থেকে ৮০ টাকা কেজি, রসুন ২২০ থেকে ২৩০ টাকা কেজি বিক্রি হচ্ছে। 
কাঁচা মরিচ ১৬০-১৭০ টাকা কেজি, শুকনা মরিচ ৪৫০-৫০০ টাকা, বেগুন ৫০-৬০টাকা, ঢেঁড়স ৪০ টাকা, কচুঁর লতি ৬০-৬৫ টাকা কেজি, মিষ্টি কুমড়া ২৫-৩০ টাকা কেজি, শষা ৬৫ থেকে ৭০ টাকা কেজি, নাজনে ১০০ থেকে ১২০ টাকা কেজি, কাঁচা কলা হালি ৩০ থেকে ৩৫ টাকা, মুখিকচু ৯০ থেকে ৯৫ টাকা প্রতি কেজি, চাল কুমড়ো ২০ থেকে ৩০ টাকা, পেঁপে ৫৫ থেকে ৬০ টাকা কেজি, পোটল ৪৫-৫০ টাকা কেজি, লেবুর হালি ১০ টাকা, লাউ প্রতি পিচ ৩০-৩৫ টাকা, ফুলকপি ৭০-৭৫ টাকা কেজি, ঢেঁরস ৪০-৪৫ টাকা কেজি, আদা ২৬০-২৭০ টাকা কেজি, বটবটি ৫০-৫৫ টাকা কেজি, করলা ৪৫-৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে। 
বিভিন্ন প্রজাতির মাছ ইলিশ ১৭৫০-১৮০০ টাকা কেজি, ৫০০ গ্রামে ইলিশ ১১০০-১১৫০ টাকা কেজি, কাকলে বরিশাল নদীর ৪৫০-৫০০ টাকা কেজি, চিংড়ি মাছ ১৪৫০-১৫০০ টাকা কেজি, রুই ৪২০-৪৫০ টাকা কেজি, কাতলা ৪৮০-৫০০ টাকা কেজি, সিলভার ২৫০-২৭০ টাকা কেজি, মৃগল ২৬০-২৭০ টাকা, সিং মাছ ৪৫০-৬০০ টাকা কেজি, টেংরা ৫৮০- ৬০০ টাকা, পাঙ্গাশ ২০০-২২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
অপরদিকে চাউল ব্যবসায়ী আশরাফ সরকারের সাথে কথা হয়। তিনি আলাপচারিতা প্রসঙ্গে বলেন ২৫ কেজি ওজনের যে কোনো চাউল কিনলে কিছু কম পাওয়া যাবে। তবে কেজি প্রতি ২ এক টাকা বেশি পড়ে যায়। বাজারে গিয়ে দেখা গেছে, মোটা চাল ৪৭-৫৬ টাকা, ব্রি -২৯ চাল ৫৩- ৫৪ টাকা, নাজিরসাইল-৬৮-৬৯ টাকা, মিনাকেট ৬৫-৬৬ টাকা, কাঁটারী ভোগ ৬৪-৬৫, বাঁশ মতি ৭৮-৭৯ টাকা প্রতি কেজি খুচরা মুল্যে বিক্রি হচ্ছে।
বাজার মনিটরিং ব্যাপারে চাটমোহর উপজেলা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রেদুয়ানুল হালিম বলেন, বাজার মনিটরিং বিষয়ে প্রশাসন তৎপর রয়েছে। মাঝের মধ্যে অভিযান পরিচালনা করা হয়। 
Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD