ভাঙ্গুড়া উপজেলাকে গৃহহীন মুক্ত ঘোষনা করার লক্ষ্যে প্রেস ব্রিফিং

Spread the love

ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি: আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার- এই প্রতিপাদ্যে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে পাবনার ভাঙ্গুড়ায় প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৮ আগস্ট)সকাল ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদ হাসান খান এর সভাপতিত্বে প্রেস বিফ্রিংয়ে তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রী দেশের সকল ভুমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে অগ্রাধিকার ভিত্তিতে গ্রহণ করেছেন আশ্রায়ণ প্রকল্প। যার মূল প্রতিপাদ্য হল বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবে না । সারা দেশের চলমান এই জমি ও গৃহ প্রদান কার্য্যক্রমের ধারাবাহিকতা বজায় আছে পাবনার ভাঙ্গুড়া উপজেলায়ও । এই উপজেলায় ১ম পর্যায়ে নির্মিত ঘরের সংখ্যা ১১টি। ০৭টি নির্মিত হয়েছে অষ্টমনিষা ইউনিয়নের লামকান মৌজায় ও বাকী ৪টি মন্ডতোষ ইউনিয়নের টুন পাড়া। মোট ১১টি নির্মিত ঘর ১১টি পরিবারকে ১ম পর্যায়ে পুনর্বাসন করা হয়েছে। ২য় পর্যায়ে ভাঙ্গুড়া ইউনিয়নের চরভাঙ্গুড়া গ্রামের ১০টি ঘর নির্মাণ করা হয়েছে এবং ১০টি পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে। ৩য় পর্যায়ে ভাঙ্গুড়া পৌর সদরের মেন্দা মৌজায় ১৫টি ঘর নির্মাণ করে ১৫টি পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে। এছাড়াও চরভাঙ্গুড়ায় ০৫টি এবং দিলপাশার ইউনিয়নের বাওজন মৌজায় ০৫টি নির্মাণ করা হয়েছে। এ সময় উপজেলা পরিষদের অর্থায়নে চরভাঙ্গুড়াতে ০১টি ঘর নির্মাণ করা হয়। ৩য় পর্যায়ে মোট ২৬টি ঘরে ২৬টি পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে। ৪র্থ পর্যায়ের ১ম ধাপে খানমরিচ ইউনিয়নের চন্ডিপুরে ৪টি দাসবেলাই ১টি, পারভাঙ্গুড়া ইউনিয়নের পাথর ঘাটায় ২টি, ভাঙ্গুড়া ইউনিয়নের চরভাঙ্গুড়ায় ০২টি , চারভাঙ্গুড়া বটতলা খেয়াঘাটে ০৩টিসহ মোট ১২টি ঘর নির্মাণ করা হয়েছে। ৪র্থ পর্যায়ের ২য় ধাপে ভাঙ্গুড়া উপজেলার চর-ভাঙ্গুড়া গ্রামে ৪১টি পরিবারকে পুনর্বাসিত করা হচ্ছে। এ নিয়ে উপজেলার মোট ১০০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের বাড়ি প্রদান করেন।

এ প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসমীয়া আক্তার রোজী, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি, উপজেলা প্রকৌশলী আফরোজা খাতুন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আলমসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ। উল্লেখ্য, বুধবার মাননীয় প্রধানমন্ত্রী চতুর্থ পর্যায়ের ২য় ধাপে একযোগে সারা দেশে শুভ উদ্বোধনের মাধ্যমে তার উপহারের ঘর প্রদান করবেন।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD