গুরুদাসপুরে কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ

Spread the love

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি: চলতি অর্থ বছরের রবি মৌসুমে ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রণোদনা কর্মসুচির আওতায় নাটোরের গুরুদাসপুর উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে ৪ হাজার ৬শত ৫ জন কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, সার ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের সভাপতিতে মঙ্গলবার (১৭ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলা হল রুমে কৃষকদের মাঝে ওই উপকরণ বিতরণের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।
এসময় উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, পৌর মেয়র শাহনেওয়াজ আলী মোল্লা, উপজেলা ভাইস চেয়ারম্যান আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার লিপি, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হারুনর রশীদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মতিয়র রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
কৃষি অফিস জানায়, ২০২৩-২৪ অর্থ বছরের রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গম ৮০০ জন, ভুট্টা ২৫০ জন, সরিষা ৩ হাজার ৫০ জন, চিনাবাদাম ৪০ জন, শীতকালীন পেঁয়াজ ১১০ জন, মসুর ১১০ জন, মুগ ৪০ জন, খেসারি ৫০ জন সহ উপজেলার ৪ হাজার ৪৫০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। এছাড়া গ্রীস্মকালীন পেঁয়াজ আবাদের জন্য ১৫৫ জন কৃষক ১ কেজি করে পেঁয়াজ বীজ, ২০ কেজি ডিএপি, ২০ কেজি এমওপি সারসহ প্রত্যেক কৃষককে বিকাশের মাধ্যমে ২৮০০ টাকা প্রদান করা হবে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD