গুরুদাসপুরে বিনামুল্যে সার-বীজ কীটনাশক পাচ্ছেন কৃষকরা

Spread the love

আবুল কালাম আজাদ: নাটোরের গুরুদাসপুর উপজেলার সাড়ে ৪ হাজার প্রান্তিক কৃষকের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বীজ, সার,উপকরণ ও টাকা বিতরন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেণ নাটোর – ৪ ( বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য আলহাজ্ব ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারি।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগীতায় মঙ্গলবার ১৭ অক্টোবর সকাল ১০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ইউএনও শ্রাবনী রায় এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র মোঃ শাহ্নেওয়াজ আলী। মঞ্চে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান, মোঃ আলাল শেখ ও,মোছাঃ রোকসানা আকতার লিপি।

উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ মতিয়ার রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার মোঃ হারুনর রশিদ জানান, ২০২৩-২০২৪ অর্থ বছরের রবি মওসুমে গম, ভূট্রা, সরিষা, চিনাবাদাম, পেঁয়াজ, মসুর, মুগ, এবং খেসারি ফসলের আবাদ ও উতপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রনোদনা কর্মসুচির আওতায় কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ, সার ,কীটনাশক,নাইলন সুতলি,পলিথিন শীট ও প্রতি পেঁয়াজ চাষী কৃষককে ২৮০০/টাকা বিতরন করা হবে।এই কর্মসুচির আওতায় গম- ৮০০ জন, ভূট্রা -২৫০ জন,সরিষা ৩০৫০ জন, চিনাবাদাম-৪০ জন, শিতকালিন পেঁইয়াজ-১১০ জন মুগ- ৪০ জন,মসুর- ১১০ জন, এবং খেসারি ৫০ জনসহ সর্বমোট ৪ হাজার ৪৫০ জন কৃষক এই সহায়তা পাবেন। কৃষি অফিসার আরও জানান, প্রতি কৃষক ১ বিঘা পরিমান (৪৪৫০ বিঘা ) জমি আবাদের জন্য এই সহায়তা পাচ্ছেন।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD