ডা. আজিজ : মানবতার ফেরিওয়ালা

Spread the love

গোলাম মোস্তফা , বিশেষ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের তাড়াশে শনিবার দিবাগত রাত দুইটার দিকে তাড়াশ সদর গ্রামের অর্পন নামে এক শারীরিক প্রতিবন্ধী শিশু গুরুতর অসুস্থ হয়ে পড়ে। উপায়ন্তর না দেখে অর্পনের বাবা অশোত ঘোষ সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজকে সন্তানের অসুস্থতার কথা মুঠো ফোনে জানায়। তখন তড়িঘড়ি করে নিজে মাইক্রো গাড়ী চালিয়ে ছুটে যান তাড়াশ হাসপাতালে সংসদ সদস্য ডা. আজিজ। চিকিৎসাসেবা দিয়ে শঙ্কা মুক্ত করে তোলেন শিশু অর্পনকে।
অর্পনের বাবা অশোত ঘোষ বলেন, তার প্রতিবন্ধী ছেলে অর্পনের শারীরিক অবস্থা ক্রমশঃ খারাপ হতে থাকে। নিরুপায় হয়ে মুঠো ফোনে সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজের স্মরণাপন্ন হোন। তিনি দ্রæততম সময়ের মধ্যে অর্পনকে হাসপাতালে ভর্তি করার মরামর্শ দেন।
তাড়াশ হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মো. আমিরুল ইসলাম আলভী বলেন, রাত ২টা ১০ মিনিটে এমপি স্যার জরুরি বিভাগে আসেন। কিছুক্ষণ পর অর্পনকে নিয়ে তার বাবা অশোত ঘোষ কাঁদতে কাঁদতে আসেন। অর্পনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক ছিল। এমপি স্যার নিজেই বেশটা সময় ধরে অর্পনের চিকিৎসা করেন ও সুস্থ করে তোলেন।এ প্রসঙ্গে সিরাজগঞ্জ-৩ (তাড়াশ, রায়গঞ্জ, সলঙ্গা) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ বলেন, সংসদ সদস্য হলেও পেশায় একজন শিশু চিকিৎসক আমি। প্রতিবন্ধী শিশুটির অবস্থা মূমুর্ষ ছিল। চিকিৎসাসেবা দেওয়া আমার দায়িত্বের মধ্যে পড়ে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD