স্বস্তি নিয়ে ঈদে বাড়ি ফিরতে পারবেন মানুষ

সিরাজগঞ্জ মহাসড়ক ব্যবহার করে অন্য বছরের তুলনায় এবার অনেকটা স্বস্তি নিয়ে ঈদে বাড়ি ফিরতে পারবেন উত্তরবঙ্গের ২২ জেলার মানুষ।

মহাসড়কের চার লেনে উন্নীতকরণ কাজের অগ্রগতি ও সিরাজগঞ্জ অংশের দুটি সেতু খুলে দেওয়ায় এবার ঈদে ঘরমুখো মানুষ ভোগান্তি ছাড়াই বাড়ি ফিরতে পারবেন বলে মনে করছে সংশ্লিষ্ট বিভাগ।

jagonews24

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী জাহিদুর রহমান জাগো নিউজকে বলেন, মহাসড়কের ছোট গর্ত এবং ভাঙা জায়গাগুলো মেরামত করা হচ্ছে। পাশাপাশি হাটিকুমরুল গোলচত্বর এলাকায় কিছু নতুন গর্ত সৃষ্টি হয়েছে, যা আগামীকালের (বুধবার) মধ্যে মেরামত শেষ হবে। তাছাড়া নবনির্মিত নলকা সেতু খুলে দেওয়া হয়েছে। এর সঙ্গে হাইওয়ে পুলিশ ও ট্রাফিক বিভাগের পক্ষ থেকে আমাদের কাছে সংস্কারের যে চাহিদা দেওয়া আছে সেটাও করে দেওয়া হচ্ছে। তাই এবারের ঈদযাত্রা ভোগান্তিমুক্ত হবে বলে আশা করা যাচ্ছে।

বিজ্ঞাপন

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান বলেন, নলকা সেতু খুলে দেওয়ার কারণে গত ঈদুল ফিতরের মতো এবারও হাটিকুমরুল গোলচত্বর এলাকাসহ হাইওয়ে থানার আওতাভুক্ত রাস্তায় কোনো যানজট হবে না বলেই আমরা মনে করছি। এছাড়া মহাসড়কে মোবাইল টিম কাজ করার পাশাপাশি ওয়াচ টাওয়ারের মাধ্যমে যান চলাচল নিয়ন্ত্রণ ও পর্যালোচনা করা হবে।

jagonews24

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, গত ঈদের মতো কোরবানি ঈদেও ঘরেফেরা মানুষের যাত্রা নিরাপদ এবং যানজটমুক্ত হবে বলে আশা করছি। জেলা ট্রাফিক বিভাগ সেদিকে লক্ষ্য রেখে কাজ করে যাচ্ছে। গত ঈদের মতো এবারও যান চলাচল স্বাভাবিক রাখতে ও ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ট্রাফিক বিভাগ কাজ করে যাচ্ছে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:

Website Design, Developed & Hosted by ALL IT BD