আজ সাংবাদিক হাফিজুর রহমানের ২১তম জন্মদিন

Spread the love
এম ডি হাফিজুর :
বর্তমান সময়ের মেধাবী, পরিশ্রমী ও সাহসী তরুন সাংবাদিক এম ডি হাফিজুর রহমানের শুভ জন্মদিন আজ। ২০০০ সনের আজকের এই দিনে তার নানা বাড়িতে জন্মগ্রহণ করেন।ছোট্ট একটা পরিবারের বড় ছেলে হাফিজুর। বংশগত দিক থেকে চৌধুরী। তার পিতা-মাতা ও আদরের ছোট ভাই বোনদের নিয়ে সুখ-দুঃখের সংসার।
সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার আগদিঘলগ্রামের তার শৈশব জীবন পার করেছেন। তিনি ২০১৮ সনে এইচ এস সি পরীক্ষা দেয়ার পরেই সাংবাদিকতা পেশায় তার নাম লেখান। তিনি বিগত বছর গুলো অনুসন্ধানমূলক জাতীয় পত্রিকা “অগ্রযাত্রা” পত্রিকায় সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি, দৈনিক আশার আলো এর সিরাজগঞ্জ প্রতিনিধি, জাতীয় অনলাইন নিউজ পোর্টাল একুশে মিডিয়া এর চলনবিল প্রতিনিধি, আই পি টিভি বঙ্গ টেলিভিশন এর সিরাজগঞ্জ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে ঢাকায় জাতীয় দৈনিক ও জাতীয় সাপ্তাহিক পত্রিকায় কাজ করেছেন। এছাড়াও জাতীয় অনলাইন পত্রিকায় বার্তা সম্পাদক এর দায়িত্ব পালন করছেন সাংবাদিক এম ডি হাফিজুর রহমান।
মিষ্টিভাসী সুন্দর হাঁসির অধিকারী ও তার বন্ধুবান্ধবী এবং শিক্ষক শিক্ষিকাদের কাছে লাজুক ছেলে নামেও পরিচিত এই ছেলেটির কর্মের প্রতি রয়েছে প্রগাঢ় শ্রদ্ধা আর ভালোবাসা। তিনি একজন সৎ ছেলে যে কারনে পরিবার সহ এলাকাজুড়ে তার একটা বিশেষ সুনাম রয়েছে। তিনি প্রচন্ড আবেগী যার কারনে অল্পতেই হতাশায় ভোগেন।পছন্দের রং সাদা-কালো, অবসর সময়ে গল্প -কবিতা লিখতে ভালোবাসেন। ২০২১  সালের বই মেলায় সূর্যসেনা সাহিত্য পরিষদ কর্তৃক প্রকাশিত “সূর্যের আলোতে রশ্মি ছড়ায়” বই এ তার ছয়টি কবিতা প্রকাশিত হয়েছিল। এছাড়াও তার লেখা অনেক গল্প-কবিতা জাতীয় দৈনিক ও সাপ্তাহিক এবং অনলাইন পত্রিকায় প্রকাশিত হয়েছে। তার লেখা উল্লেখযোগ্য কবিতা হল :- দেশের জন্য, দুঃখ, রাত জাগা পাখি, ইচ্ছে করে, নিঝুম রাতে, কে যে আছে দাঁড়িয়ে। গল্প:- ভুতের ভয়, অসমাপ্ত ভালোবাসা, দাদা ভাই, আলু ঘুম, বাবা ইত্যাদি। অন্যান্য গুনাবলীর মধ্যে অভিনয় অন্যতম। তার কর্মক্ষেত্রেও দক্ষতার পরিচয় পাওয়া যায়। সাদা মনের এই মানুষটি তার যোগ্যতা, দক্ষতা, মেধা আর পরিশ্রম দিয়ে খুব অল্প সময়ে তরুন সাংবাদিক হিসেবে বিশাল পরিচিতির পাশাপাশি হয়ে উঠেছেন সবার প্রিয় পাত্র। সাংবাদিক হাফিজুর রহমানের জন্মদিনের শুভেছা ও শুভ কামানা করি। তার আগামী দিনগুলো কাটুক সত্য ও ন্যায়ের সাথে।
Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD