তাড়াশ উপজেলার প্রথম ডাক্তারের করোনায় মৃত্যু

Spread the love

লুৎফর রহমান : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার প্রথম এমবিবিএস চিকিৎসক সাইফুল ইসলাম (৬৮) মারা গেছেন। গত বুধবার রাত ১১টা ১০ মিনিটের দিকে ধানমন্ডির আনোয়ার মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
ডা. সাইফুল ইসলাম উপজেলার মাধাইনগর ইউনিয়নের ওয়াশীন গ্রামের বাসিন্দা। তিনি ১৯৭২ সালে তাড়াশ উপজেলার প্রথম এমবিবিএস শিক্ষার্থী হিসেবে ঢাকা মেডিকেলে ভর্তি হন। সেখান থেকে পড়ালেখা শেষ করে প্রথমে ঢাকা মেডিকেলের মেডিসিন রেজিস্টার হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তী সময়ে তিনি শিক্ষাবৃত্তি নিয়ে সৌদি আরবে চলে যান। সেখানে দীর্ঘ ২০ বছরের বেশি সময় ধরে চিকিৎসক হিসেবে সৌদির জনগণ ও হাজিদের চিকিৎসা সেবা দেন সাইফুল ইসলাম। পরে দেশে ফিরে ঢাকায় মেডিনোভা হাসপাতালের ধানমন্ডি শাখার চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন তিনি। এ ছাড়া তিনি ঢাকার আল মানারাত হাসপাতাল, লালমাটিয়ার অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। ব্যক্তিগত জীবনে সাইফুল ইসলাম স্ত্রী, চিকিৎসক ছেলে হাবিবুর রহমান ও চিকিৎসক মেয়ে নাসিফা খাতুন, তার ভাই ইসলামী ব্যাংক রংপুর শাখার প্রধানসহ অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিরাজগঞ্জ-৩ আসনের সাংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আজিজ, সাবেক এমপি গাজী ম, ম, আমজাদ হোসেন মিলন, বিএনপির সাবেক এমপি আব্দুল মান্নান তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হক, জামায়াত ইসলামী থানা আমীর খ ম সাকলাইন এবং জাতীয় পাটির সভাপতি কামরুজ্জামান সহ আরো অনেকেই।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD