সলংগার গোজা ব্রীজে ঝুঁকিপূর্ণ অস্থায়ী বাসস্ট্যান্ড

Spread the love

মো: মনিরুল ইসলাম : চলনবিলস্থ সলংগায় ঢাকা-রাজশাহী মহাসড়কের গোজা ব্রীজের পশ্চিম প্রান্তে ঝুঁকিপূর্ণভাবে অস্থায়ী বাসস্ট্যান্ড হিসেবে ব্যবহৃত হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, স্থানাভাবে ব্রীজের পশ্চিমে মহাসড়কের উপরই বাস থেকে যাত্রী উঠা নামা করছে। যাত্রীরা মূল সড়কে দাঁড়িয়েই বাসের জন্য অপেক্ষা করে।  ফলে যে কোন সময় ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা। তাছাড়াও মহাসড়কটির নিচের স্থানীয় সড়ক থেকে অনেক উঁচু হওয়ায় যাত্রী সাধারণ ঝুঁকি নিয়ে মহাসড়কের ঢাল বেয়ে উপরে উঠে ও নিচে নামে। বৃষ্টির মওসুমে ঝুঁকি আরো বেড়ে যায়। যাত্রীগণ জানিয়েছেন, বাসগুলো এখানে না থামিয়ে যদি এর সন্নিকটের পূর্বে সলংগার প্রবেশদ্বার রামারচর চৌরাস্তার মোড়ে দাঁড়ায়, তাহলে আমাদের আর জীবনের ঝুঁকি নিয়ে মহাসড়কের উপর বাসের জন্য অপেক্ষা করতে হবে না। এ বিষয়ে কুতুবেরচর গ্রামের কাজী মতি বলেন যে, গোজা ব্রীজের পশ্চিম প্রান্তের বাসস্ট্যান্ড হিসেবে ব্যবহার সর্বদিক থেকে অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তিনি সলংগার প্রবেশদ্বার রামারচর চৌরাস্তার মোড়ে বাসস্ট্যান্ড করার দাবী জানান।

এ বিষয়ে হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাদের জিলানী বলেন, কোন অবস্থাতেই মহাসড়কের উপর যত্রতত্র বাস থামিয়ে যাত্রী উঠা নামা করানো যাবে না। আমরা প্রতিনিয়ত টহলের মাধ্যমে উক্ত স্থানসহ মহাসড়কের উপর যত্রতত্র বাস থামিয়ে যাত্রী উঠা নামা বন্ধের জন্য চেষ্টা করছি।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD