আব্দুল আজিজ এমপিকে  মন্ত্রী হিসেবে দেখতে চায় এলাকাবাসী 

Spread the love
লুৎফর রহমান তাড়াশ
অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আজিজ সিরাজগঞ্জ-৩ আসনে দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়ায়  (রায়গঞ্জ- তাড়াশ ও সলঙ্গা বাসী আব্দুল আজিজকে মন্ত্রী হিসেবে দেখতে চায়।
জানা যায়, ২০১৮ সালে ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৩ আসন থেকে প্রথম বার সংসদ সদস্য নির্বাচিত হন । পরে ২০২৪ সালে ৭ জানুয়ারী নির্বাচনে দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আজিজ।
এমপি আব্দুল আজিজ বর্তমানে সংসদীয় স্থায়ী কমিটি সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়,আই,পি,ইউ সদস্য বাংলাদেশ চ্যাপ্টার,বোর্ড মেম্বার বারটান।
তিনি বাংলাদেশ আওয়ামী লীগের  স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ কমিটি সদস্য।সিরাজগঞ্জ জেলা শাখা ও তাড়াশ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য। স্বাধীনতা চিকিৎসক পরিষদ কেন্দ্রীয় কমিটি উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক কার্যকরী কমিটির সদস্য এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদ ঢাকা শিশু হাসপাতাল শাখার  সাবেক সভাপতি। রাজশাহী মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও  সাবেক প্রচার সম্পাদকের  দায়িত্ব পালন করেছেন।
তিনি বিশ্বের ৫০ টির অধিক দেশে প্রায় ২০০ জাতীয়  ও আন্তর্জাতিক মেডিকেল সম্মেলনে অংশ গ্রহণ করে নিজস্ব বৈজ্ঞানিক প্রকাশনা উপস্থাপন করেছেন।
প্রতিনিয়ত রোগীদের বিনামূল্যে চিকিৎসা,  ও ওষুধ বিতরণ। বিনা পয়সায় রোগীদের অপারেশন করে সংসদীয় আসনে ঠোঁট কাটা,তালু কাটা মুক্ত করেছেন। ৩০০অধিক হিজড়া রোগীর অপারেশন করে তাদের সুস্থ জীবনে ফিরিয়েছেন।করোনা কালীন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসা,ওষুধ,খাদ্য সরবরাহ ও  বিনা ভাড়ায় অ্যাম্বুলেন্স সরবরাহ করেছেন।
২০০৪ সালে একুশে আগস্টে বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামীলীগের জনসভায় মর্মান্তিক গ্রেনেড হামলায় আহত হন।
দলের দায়িত্বশীল একটি সূত্র জানায়, আব্দুল আজিজ এমপির বিচরণ পুরো সংসদীয় এলাকায়। কয়েক বছরে দলের বেশির ভাগ কমিটিই হয়েছে তার পছন্দের। দলের মধ্যে তার জনপ্রিয়তা আকাশচুম্বী।
রায়গঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ  হৃদয় জানান , গত ৫ বছর এমপি আজিজ এলাকায় বেশি সময় কাটিয়েছেন। নিয়মিত রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেয়ার পাশাপাশি যোগ দিচ্ছেন বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে। সময় দিয়েছেন এলাকার মানুষের সঙ্গে। উন্নয়নমুলক  কর্মকাণ্ড নিজেই  তদারকি করেছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট আবেদন অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আজিজ কে মন্ত্রিত্ব দিবেন।
তাড়াশ  উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুল আলম লাবু জানান,  উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে কোনো কোন্দল নেই, নেই বিভক্তি। আমাদের অভিভাবক অভিভাবক আব্দুল আজিজের নেতৃত্বে বিগত যেকোনো সময়ের চেয়ে দল অনেক সুসংগঠিত। জনবান্ধব এই নেতাকে এলাকার মানুষ সুখ-দুঃখে পাশে পেয়েছেন। জনসমর্থনের দিক দিয়ে তার কাছে নেই কেউ। সেটা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিফলিত হয়েছে। গত ৫ বছরে যে উন্নয়ন করেছে, তা এখন দৃশ্যমান। বিপুল উন্নয়নমূলক কর্মকাণ্ডের কারণে আওয়ামী লীগের পাশে ছিল জনগণ। এখানকার উন্নয়ন ধারা অব্যাহত রাখতে আব্দুল আজিজ কে মন্ত্রী হিসেবে দেখতে চাই।
তাড়াশ উপজেলার তালম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক  জানান, অন্য যেকোনো সময়ের চেয়ে গত ৫ বছরে তাড়াশ রায়গঞ্জ উপজেলায় ব্যাপক উন্নয়ন হয়েছে। রাস্তাঘাট , শিক্ষা স্বাস্থ্য,থেকে সব কিছুতে উন্নয়নের ছোয়া লেগেছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবার আব্দুল আজিজ স্যারকে মন্ত্রী হিসেবে দেখতে চাই।
Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD