নৌকার পক্ষে কাজ করায় ৯ শিক্ষককে শোকজ

Spread the love
নিজস্ব প্রতিবেদক: পাবনা-৩ আসনে (ভাঙ্গুড়া, ফরিদপুর ও চাটমোহর ) নৌকার প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিয়ে ভোট চাওয়ায় উপজেলার  ৯ জন শিক্ষককে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। এদের অধিকাংশই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন পরিচালনায় বিভিন্ন দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।
গত বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে পাবনা-৩ আসনের জন্য গঠিত নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ তাজউল ইসলাম শোকজের চিঠি প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন। প্রত্যেককে পৃথকভাবে শোকজ চিঠি পাঠানো হয়েছে। 
এরা হলেন- উপজেলার মাদারবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলমগীর হোসেন, সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাসানুজ্জামান স্বপন, খানমরিচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকারী শিক্ষক আব্দুল সোবাহান, চকদিগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম, চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান, সুলতানপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শহিদুল ইসলাম, পুকুরপাড় আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জিয়াউর রহমান, একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রওশন আলী এবং মন্ডতোষ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফারুক আহম্মেদ
ওই শোকজ চিঠিতে উল্লেখ করা  হয়েছে, আপনি (আপনারা) একজন শিক্ষক হয়ে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী মকবুল হোসেনের পক্ষে নৌকা প্রতীকের সমর্থনে নির্বাচনের তফসিল ঘোষণার পর হতে প্রকাশ্যে নির্বাচনী প্রচারণা পরিচালনা করছেন।
এ বিষয়ে স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী (ট্রাক প্রতীক) এর প্রধান এজেন্ট মো. আব্দুল ওয়াহিদ নিম্ন স্বাক্ষরকারী বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
শোকজ চিঠিতে আরও উল্লেখ করা হয়, তার প্রেক্ষিতে সরেজমিনে অনুসন্ধান করে আপনার (আপনাদের) বিরুদ্ধে প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত একজন শিক্ষক হিসাবে নৌকা প্রতীকের পক্ষে সরাসরি প্রচার প্রচারাভিযানসহ ভোট প্রার্থনার বিষয়ে অভিযোগের সত্যতা আপতত দৃষ্টে প্রতীয়মান হয়েছে।যা একটি নির্বাচন পূর্ব অনিয়ম। আপনার (আপনাদের) এমন কাজ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকা পাবনা-৩ ( ভাঙ্গুড়া, ফরিদপুর ও চাটমোহর) অধিক্ষেত্রের মধ্যে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১৪ (২) এর লঙ্ঘন মর্মে দৃষ্ট হয়। 
এমন আইন ভঙ্গের কারণে কেন আপনার (আপনাদের) বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে আগামী ৩১ ডিসেম্বর সকাল ১১টায় শরীরে নিম্ন স্বাক্ষরকারীর খাস কামরায় উপস্থিত হয়ে আপনি নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা প্রধান করতে আপনাকে নির্দেশ প্রধান করা হলো।
Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD