ভাঙ্গুড়ায় স্মার্ট প্রাথমিক শিক্ষা মেলা অনুষ্ঠিত

Spread the love

ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বির্নিমানের ঘোষণা দিয়েছেন। তার বাস্তবায়নের অংশ হিসেবে সারা দেশের মধ্যে এই প্রথম পাবনার ভাঙ্গুড়ায় প্রাথমিক শিক্ষার্থী, শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানকে স্মার্ট করে গড়ে তোলার লক্ষ্যে স্মার্ট প্রাথমিক মেলা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার ১১টার দিকে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত বীর মুক্তিযোদ্ধা এম হোসেন আলী অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টারে এই মেলা অনুষ্ঠিত হয়। এ দিনে শিক্ষার্থীদের অংশ গ্রহণে বিজ্ঞান ও গনিত অলিম্পিয়ার্ডে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রাথমিক শিক্ষায় বর্তমান সরকারের সাফল্য তুলে ধরে বক্তব্য দেন ,পাবনা- ৩ আসনের সংসদ ও ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো.মকবুল হোসেন। তিনি বলেন, স্বাধীনতার পর বাংলাদেশে প্রাথমিক শিক্ষাকে সম্মানজনক অবস্থানে নিয়ে এসেছিলেন জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এরপর তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে প্রায় ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীকরণ করে দিয়েছিলেন যা বাংলাদশের ইতিহাসে বিরল ঘটনা।

অনুষ্ঠানে সভাপতিত্ব ও স্বাগত বক্তব্য দেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান জানান, সরকার ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে স্মার্ট প্রাথমিক শিক্ষা মেলার এই আয়োজন। এই উপজেলার ৯৯ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওয়েভসাইড নির্মাণের কাজ চলছে। বিদ্যালয় গুলিতে স্মার্ট বিদ্যালয় রুপে গড়ে তোলা হবে। জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতেই এই মেলা অনুপ্রেরণা যুগাবে। এই মেলায় শিক্ষা সপ্তাহে বিজয়ী শ্রেষ্ঠ প্রাথমিক প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক,বিজ্ঞান ও গনিত অলিম্পিাডে বিজয়ীদের পুরুষ্কার বিতরণ করে স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে উদ্বুদ্ধ করা । এর আগে একটি বণার্ঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ মো. বাকী বিল্লাহ, সহকারি কমিশনার(ভুমি) তামীয়া আক্তার রোজি, ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু,ভাঙ্গুড়া থানার ওসি আলহাজ মো, রাশিদুল ইসলাম, কৃষি কর্মকর্তা শারমিন জাহান, প্রাণি সম্পাদ কর্মকর্তা রুমানো আক্তার রেমি। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি শ্রেষ্ঠ প্রাথমিক প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক,বিজ্ঞান ও গনিত অলিম্পিাডে বিজয়ীদের পুরুষ্কার বিতরণ করেন।

সমাজ সেবা কর্মকর্তা জাহিদুল ইসলামের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান ও সহকারি শিক্ষক বৃন্দ, শিক্ষার্থীবৃন্দ। এতে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহণে ৬টি স্টল অংশ গ্রহণ করেন।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD