ভাঙ্গুড়ায় ব্যবসায়ীর বশত ঘরে সরকারি ৭৩ বস্তা চাউল

Spread the love

ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়ায় সিদ্দিক আলী নামেরএক ব্যবসায়ীর বশত বাড়িতে হৃত দরিদ্রদের জন্য বরাদ্দকৃত প্রধানমন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচীর আওতার ৭৩ বস্তা চাউল পাওয়া গেছে। সিদ্দিক উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের চক্রপাড়া গ্রামের বাহাদুর হাজীর ছেলে। পেশায় তিনি ধান ও চাউল ব্যবসায়ী। সোমবার দুপুরে স্থানীয়রা অভিযোগ, সিদ্দিক বিভিন্ন এলাকা থেকে অটো ভ্যান যোগে তার বসত বাড়িতে সরকারি চাউল মজুদ করছেন।

এমন অভিযোগের ভিত্তিতে সংবাদকর্মীরা সরেজমিনে গিয়ে সিদ্দিকের বসত বাড়িতে এ চাউল দেখতে পাওয়া যায়। জানা গেছে, হত দরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর খাদ্য বান্ধব (ভিজিডি) কর্মসূচীর চাউল সিদ্দিকের বাড়িতে মজুদ করছিলেন। স্থানীয়দের এমন তথ্যের ভিত্তিতে স্থানীয় সাংবাদিকরা ঘটনা স্থলে যান। বাড়ির সামনে তিনটি অটো ভ্যান থেকে সরকারি চাউলের বস্তাগুলো নিয়ে সিদ্দিকের বশত ঘরের বারান্দায় সাজিয়ে রাখছেন চালকেরা।

পরে বিষয়টি জানতে চাইলে চাউল বহনকারি গাড়ি চালকেরা জানান, সিদ্দিক জগাতলা ও রাঙ্গালিয়া এলাকা থেকে ৭৩ বস্তা চাউল তার বাসায় পৌঁছে দিতে বলেছে। পরে সংবাদকর্মীরা বিষয়টি উপজেলা প্রশাসনকে জানান। খবর পেয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমীয়া আক্তার রোজী ও থানা পুলিশের এসআই একরাম হোসেন ওই বাড়িতে উপস্থিত হন। এর আগেই সরকারি চাউলগুলো নিয়ে দ্রুত সড়িয়ে ফেলে তিনি সটকে পড়েন। এরপর ঘটনাস্থলে উপস্থিত হন উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ নাহিদ হাসান খান।

সরকারি চাউল বাড়িতে মজুদতের বিষয়ে চাউল ব্যবসায়ী সিদ্দিক আলী জানান, তিনি জগাতলা ও রাঙ্গালিয়া গ্রাম হতে সরকারি চাউলগুলো ক্রয় করেছেন। তবে কাদের নিকট থেকে চাউলগুলো ক্রয় করেছেন এমন প্রশ্নের জবাবে তিনি কারো নাম বলতে পারেন নি। ঘটনার বিষয়ে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমীয়া আক্তার রোজী জানান, ঘটনা স্থলে পৌছে চাউল বা ব্যবসায়ীকে পাওয়া যায়নি। তাকে বার বার ফোন দিলেও তার ব্যবহৃত মোবাইল বন্ধ পাওয়া যায়।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD