চাটমোহরে ব্রীজ নির্মাণে অনিয়ম যানবাহনসহ পথচারিদের ভোগান্তি

Spread the love

চাটমোহর (পাবনা) প্রতিনিধি :
ব্রীজ নির্মাণে ধীরগতি অনিয়মের কারণে জনদূর্ভোগ বেড়েছে। প্রতিদিন শতশত যানবাহনসহ পথচারিদের ভোগান্তি বেড়েছে। দ্রæত প্রতিকারের দাবি জানিয়েছেন ভুক্তভোগিরা। পাবনার চাটমোহরে পৈলানপুর একটি নির্মাণাধীন ব্রীজ কাজ চলছে। ব্রীজের পাশ দিয়ে যোগাযোগ চলাচলের সুবিধার জন্য পাশর্^রাস্তা না থাকায় এই জনদূর্ভোগ বেড়েছে।
স্থানীয়রা ও পথচারিরা অভিযোগ করে বলছেন, প্রয়োজনীয় ইট, বালি, খোয়া না ফেলায় একটু বৃষ্টি হলেই কাঁদায় একাকার হয়ে যাচ্ছে। বৃষ্টির সময় বা বৃষ্টির পরে কোনো যানবাহন চলাচল করতে পারছে না। এ অবস্থা দীর্ঘদিন যাবৎ চলে আসলেও এ জনদূর্ভোগ কমাতে কেউই কোনো ভূমিকা রাখছেন না।খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় সরকার অধিদপ্তরের (এলজিইডি) অধীনে র্ঘর্ণিঝড়, আম্পান, বন্যায় ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক অবকাঠামো পূনর্বাসন প্রকল্পের অধীনে চাটমোহরের জাবরকোল মসজিদ থেকে মির্জাপুর অভিমুখী রাস্তার পৈলানপুর এলাকায় ২০ মিটার দীর্ঘ একটি আরসিসি গার্ডার ব্রীজ নির্মাণ কাজ চলমান।
শরীয়তপুর সদরের মেসার্স শেখ এন্টারপ্রাইজ নামক ঠিকাদারী প্রতিষ্ঠান এ নির্মাণ কাজ করছেন। ব্রীজটির প্রাক্কলিত ব্যায় ধরা হয়েছে ২ কোটি ৪৩ লাখ ৫ হাজার ২৮৪ টাকা এবং চুক্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি ১৮ লাখ ৭৪ হাজার ৭৫৫ টাকা। কাজ শুরুর তারিখ ২৫ ডিসেম্বর ২০২২ এবং কাজ সমাপ্তের তারিখ ১০ নভেম্বর ২০২৩।পৈলানপুর গ্রামের আরশেদ আলী, ইউনুস আলী জানান, নির্মাণাধীন ব্রীজের পাশ দিয়ে নামমাত্র একটি রাস্তা তৈরি করেছেন ঠিকাদার। একটু বৃষ্টি হলেই কাঁদায় একাকার হয়ে যায়। নিচে নামাও যায় না উপরে ওঠাও যায় না। রিকশা, ভ্যান, মোটরসাইকেল, অটোভ্যান, সিএনজিসহ অন্যান্য যানবাহন চলাচল করতে পারছে না। সড়কটি চলাচল বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। এ স্থানে প্রায়শই ঘটছে দূর্ঘটনা। জনদূর্ভোগ চরম আকার ধারণ করেছে।
ইউপি সদস্য আজাহার আলী জানান, নির্মাণাধীন ব্রীজের পার্শ্বসড়কটি বৃষ্টিতে খুবই নাজুক অবস্থায় উপনীত হয়েছে। বর্ষকাল চলায় অধিকাংশ সময়ই কাদায় পরিপুর্ণ থাকে। সংস্কার করতে ঠিকাদারী প্রতিষ্ঠানকে বার বার বলা হলেও তারা বিষয়টিতে গুরত্ব দিচ্ছেন না।এ ব্যাপারে চাটমোহর উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদ জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। ভোগান্তি হচ্ছে। এ ব্যাপারে ঠিকাদারকে বলেছি। দ্রæত পার্শ্বরাস্তা সংস্কার করে যানবাহন ও মানুষজন চলাচলের উপযোগি করবেন।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD