নিজের বাড়িতে এবার অন্যরকম ঈদ

Spread the love

চাটমোহর (পাবনা) প্রতিনিধি
কোনদিন পাকা ঘরে থাকপ্যার পারত্যামনা, মানসির বাড়িত থাকিছি। কাম করিছি আর খাইছি। মানুষ নানা কথা কইছে। এক সময় কিছু জমি ছিল, কাচা ঘরও ছিল, তা আর নাই, ইবার শেখ হাসিনা আমারে পাকা ঘর দিছে। পাকা ঘরে থাকার হাউশ মিটিছে, আমরা শেখ হাসিনার জন্যি প্রাণ ভইরে দুয়া করি। সে গরীব মানষির ভালো করিছে, আল্লাহ তার ভালো করবি। আল্লাহ তাক আরো বাচায়ে রাখপি। ইবারের ঈদ আমারে ভালোই কাটপি, নিজের বাড়িত ঈদ করবো।’
করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ‘স্বপ্নের নীড়” পাকা ঘর বাড়ি পেয়ে এভাবে নিজের ভাষায় কথাগুলো বললেন পাবনার চাটমোহর উপজেলার গুনাইগাছা ইউনিয়নের গুনইগাছা গ্রামে সরকারি জমি আর ঘর পাওয়া কমেদ আলীর স্ত্রী নাজমা খাতুন,ফয়েজ আলীর স্ত্রী রোজিনা খাতুন ও অজিজলের স্ত্রী কামিনী বেগম।
প্রধানমন্ত্রীর উপহার পাওয়া ঘরে বসবাসকারীদের কাছে গিয়ে তাঁদের অনুভূতি জানতে চাইলে তারা আরো বলেন, আমরা এখন ঘর ও জমির মালিক। নিজেদের বাড়িতে এবার ঈদ করতে পারবো। এবার আমাদের অন্যরকম ঈদ হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সৈকত ইসলাম জানান, মুজিববর্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণের নির্দেশনা মোতাবেক ঘরগুলো তৈরি করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে হতদরিদ্ররা ঘরগুলো পেয়েছেন। তিনি জানান, ঘরগুলো পাওয়ার পর ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোতে আনন্দের বন্যা বইছে। এবার তারা নতুন ঘরে ঈদ উদযাপন করবেন।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD