চাটমোহরে করোনা ভাইরাস সংক্রমণ আশঙ্কা জনক হারে বেড়েছে

Spread the love

চাটমোহর (পাবনা) প্রতিনিধি
পাবনা জেলার সর্বত্র করোনা ভাইরাসের সংক্রমণের হার এখন উর্ধমুখী। গ্রামের লোকজনও আক্রান্ত হচ্ছে করোনাভাইরাসে। রোববার ও সোমবার চাটমোহর উপজেলার বিভিন্ন গ্রামে ১১ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে।
চাটমোহরে আশংকাজনকহারে বেড়েছে করোনা সংক্রমণ। উপজেলার গ্রামেও করোনা আক্রান্ত রোগির সংখ্যা বাড়ছে। সোমবার (২৮ জুন) চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পঃপঃ কর্মকর্তা ডাঃ ওমর ফারুক বুলবুল জানায়, ১৪ জনের নমুনা নিয়ে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৫ জন। রোববার ১৭ জনের মধ্যে করোনা পজিটিভ হয় ৬ জনের। সোমবার পর্যন্ত এ উপজেলায় ১ হাজার ৪০১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয় এবং করোনা পজিটিভ হয় ১১১ জনের। গত এক সপ্তাহে সংক্রমণের হার বেশী। এক সপ্তাহে আক্রান্তের সংখ্য ১৮ জন। করোনায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চাটমোহরের একজনের মৃত্যু হয়েছে। করোনা উপসর্গ নিয়ে এক সপ্তাহে ২ জনের মৃত্যু হয়েছে।
প্রতিদিনই করোনার সংক্রমণ বাড়ছে। গ্রামের মানুষও আক্রান্ত হচ্ছে করোনাভাইরাসে। করোনা উপসর্গ নিয়ে মারা যাচ্ছে গ্রামের মানুষ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা চিকিৎসা নেই বললেই চলে।
এদিকে পাবনা জেলায় রোববার সর্বোচ্চ ১৩৫ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। সোমবার (২৮ জুন) আক্রান্ত হয়েছে আরো ৮৫ জন। এনিয়ে গত ৭ দিনে আক্রান্ত হয়েছে ৫৯০ জন। জুন মাসের ২৮ দিনে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৬জন। পাবনা জেনারেল হাসপাতালে করোনা ও বরোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন ৪৪ জন। সোমবার সংক্রমণের হার ২২.৩০ ভাগ। যা অতীতেরেে রকর্ড অকিত্রম করেছে। হঠাৎ সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পাবনা জেনারেল হাসপাতালে দেখা দিয়েছে অক্সিজেন সংকট।
করোনা সংক্রমণের হার বেশী হওয়ার কারণে জেলা পুলিশের উদ্যোগে করোনা প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রচার অভিযান শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় রোববার (২৭ জুন) চাটমোহর থানা পুলিশের আয়োজনে “মাক্সআপ চাটমোহর” নামে প্রচার অভিযান কর্মসূচি পালিত হয়েছে। সকালে স্থানীয় স্টার মোড়ে সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন এই কর্মসুচির উদ্বোধন করে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD