সিংড়ায় গ্রাম আদালতের অর্থ আত্মসাৎ

Spread the love

সিংড়া প্রতিনিধি ঃ নাটোরের সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতের এজলাস নির্মাণের এক লক্ষ বিশ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) করেছেন সিংড়ার ইউএনও।

অসহায় মানুষের জন্য বিচার কার্য এজলাস নির্মাণ না করে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ৯ নম্বর তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন ওই টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরে সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়ন পরিষদে গ্রাম আদালত এজলাস নির্মাণের জন্য এক লক্ষ বিশ হাজার টাকা বরাদ্দ দেয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।কিন্তু তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিনহাজ উদ্দিন তার পরিষদে কোন এজলাস নির্মাণ না করে ভুয়া বিল-ভাউচার জমা দিয়ে সমুদয় অর্থ নিজের পকেটে তুলেন। এতে ইউনিয়ন পরিষদে গ্রাম আদালতে সুষ্ঠ বিচার কার্য পরিচালনা প্রতিনিয়তই বাঁধাগ্রস্থ হচ্ছে। এনিয়ে পরিষদের সদস্যদের মধ্যেও চরম ক্ষোভ বিরাজ করছে।

এদিকে, তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন অর্থ আত্মসাতের অভিযোগ অস্বীকার করে বলেন, অনেক আগেই এজলাস নির্মাণের অর্থ উত্তোলন করলেও প্রাকৃতিক দুর্যোগ বন্যার কারণে তিনি তা নির্মাণ করতে পারেননি। আগামী ১লা নভেম্বরের মধ্যে এটা নির্মাণ হবে বলে জানান। সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাসরিন বানু বলেন, এজলাস নির্মাণ না করে মিথ্যা বিল জমা দিয়ে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিনকে শোকজ করা হয়েছে। উত্তর সšেন্তাষজনক না হলে পরবর্তীতে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD