তাড়াশের ২ গ্রামে করোনা শনাক্ত : ৪ বাড়ি লকডাউন

Spread the love

লুৎফর রহমান ও গোলাম মোস্তফা : সিরাজগঞ্জের তাড়াশে এই প্রথম দুই জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন ঢাকা ইউনিলিভারে কর্মরত ও আরেক জন বগুড়ার শেরপুরের একটি বেসরকারি ক্লিনিকে কর্মরত ছিলেন। তারা স্বেচ্ছায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নমূনা দিলে করোনা পজেটিভ ধরা পড়ে।

বিষয়টি বগুড়া সিভিল সার্জন মুঠোফোনে তাড়াশ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে নিশ্চিত করেছেন। তাড়াশ হাসপাতাল সূত্র জানায়, উপজেলার কাস্তা গ্রামের মো: ফিরোজ আহমেদ (২৮) ঢাকায় ইউনিলিভার কোম্পানীতে কর্মরত ছিলেন। গত ১৭ মে সে নমূনা পরীক্ষার জন্য দিলে, ১৮ মে পজেটিভ ধরা পড়ে। বর্তমানে সে তার নিজ বাড়ি থেকে চিকিৎসা নিচ্ছেন। মুঠোফোনে ফিরোজ আহমেদ বলেন, তার শরীরে এখন পর্যন্ত কোনো প্রকার উপসর্গ নেই। খবর পেয়ে তাড়াশ স্বাস্থ্য কমপ্লেক্্েরর কর্মীরা, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তাড়াশ সহকারি কমিশনার (ভূমি) মো:ওবায়দুল্লাহ, তাড়াশ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার বাড়িসহ চার বাড়ি লকডাউন করে। এবং সে যে সকল লোকের সংস্পর্শে এসেছিলেন তাদের নমূনা সংগ্রহ করা হয়েছে।

ওপরদিকে  মো: রাসেল আহমেদ (২৬) বগুড়ার শেরপুরের একটি বেসরকারি হাসপাতালে ল্যাব সহকারি হিসেবে কর্মরত থাকা অবস্থায় গত ১২ মে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নমূনা দিলে ১৭ মে তার করোনা পজেটিভ ধরা পড়ে। বর্তমানে সে সেখান থেকে চিকিৎসা নিচ্ছেন। তাড়াশ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জামাল মিয়া জানান, বগুড়ার সিভিল সার্জন ডা: মো: গউসুল আজিম চৌধুরী আজ মঙ্গলবার সকালে মুঠোফোনে জানান, তাড়াশে দুই ব্যক্তি করোনা আক্রান্তর তথ্য। পরবর্তীতে ই-মেইলে তথ্য পাওয়ায় পরপরই  প্রশাসন তৎপর হয়ে ওঠে। তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ইফ্ফাত জাহান বলেন, দুই ব্যক্তির  করোনা পজেটিভ হওয়ায় ইতিমধ্যেই ফিরোজ আহমেদের বাড়িসহ চার বাড়ি  লকডাউন করা হয়েছে।

 

 

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD