উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী শামসুল ইসলাম মির্জা‌  

Spread the love
লুৎফর রহমানঃ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় ঘরে ঘরে বিদ্যুতায়ন করতে ঘুষ ও দূর্ণীতিমুক্ত থেকে  দিন রাত অক্লান্ত পরিশ্রম আর মেধা খাটিয়ে তাড়াশ উপজেলাকে সফলভাবে সর্বপ্রথম শতভাগ বিদ্যুতায়ন করেছেন সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালক  ও তাড়াশ উপজেলা আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা যুগ্ম আহবায়ক শামসুল ইসলাম মির্জা।
৩৬ বছর যাবত বাংলাদেশ আওয়ামীলীগ এবং তার অঙ্গসংগঠনের সাথে সম্পৃক্ত থেকে বিভিন্ন দায়িত্ব পালনের সাথে সাথে বিভিন্ন আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছেন মোঃ শামসুল ইসলাম মির্জা। 
তিনি
উনার পিতা মরহুম আকবর আলী মাস্টার  উপজেলা  আওয়ামীলীগের  সিনিয়র সহ-সভাপতি, উপজেলা মার্কাস জামে মসজিদের একজন প্রতিষ্ঠাতা সদস্য ও মসজিদ পরিচালনার কমিটির দীর্ঘদিন সভাপতি এবং তাড়াশ উপজেলা হাজী সম্মেলনের সভাপতির দায়িত্বও পালন করেছেন। 
শামসুল ইসলাম মির্জা দলের দুর্দিনে তাড়াশ উপজেলায় শক্তিশালী যুবলীগের দুর্গ গড়ে তুলেছেন। তিনি ১৯৮৭ সালে থেকে ১৯৮৯ সাল পর্যন্ত প্রতিষ্ঠাতা তাড়াশ উপজেলা যুবলীগের  কাউন্সিল সম্পন্ন করার লক্ষে  যুগ্ম আহবায়ক হিসাবে উপজেলার ৮টি ইউনিয়নের ৭২টি ওয়ার্ডে কমিটি গঠন করে ৮টি ইউনিয়ন কমিটি গঠন করেছেন। পরবর্তীতে  সরাসরি ভোটের মাধ্যমে যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে ২০০১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।  ১৯৯৬ সালে স্বৈরাচারী বেগম খালেদা জিয়ার ভোটারবিহীন ১৫ই ফেব্রুয়ারির নির্বাচন প্রতিহত করতে গিয়ে হামলা-মামলার শিকার হয়েছেন। ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় এলে হামলা-মামলার শিকার হয়ে দীর্ঘদিন ফেরারী হয়ে জীবন যাপন করেছেন।
বর্তমানে তিনি  তাড়াশ পৌর আওয়ামীলীগের ১নং সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন, সেই সাথে তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের গভার্নিং বডির সদস্য ও তাড়াশ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি’রও সদস্য এবং তাড়াশ উপজেলা মার্কাস জামে মসজিদ পরিচালনা কমিটির সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।
 আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী  মোঃ শামসুল ইসলাম জানান, উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের  দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে  আধুনিক স্মার্ট উপজেলা গঠন সচেষ্ট থাকবো।
শিক্ষিত বেকার যুবকের কর্মস্থানের ব্যবস্থা করবো। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শকে বুকে ধারণ করে এবং জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থা রেখে সুজলা-সুফলা, শস্য-শ্যামলা এবং ক্ষুধা ও দারিদ্রমুক্ত ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সার্বিক সহযোগিতা করাই আমার জীবনের একমাত্র লক্ষ্য।
Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD