তাড়াশেনিয়োগপরীক্ষাস্থগিত ঘোষণাদিয়ে গোপনেসম্পন্নকরলেন ৪টি পদেরনিয়োগ!

Spread the love

তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতাঃমোটাঅংকেরউৎকোচনিয়ে ও প্রতিদ্ব›দ্বীপ্রার্থীদেরনাজানিয়ে ৪টি পদেচারজনকেনিয়োগ দেওয়ারঅভিযোগ উঠেছে সিরাজগঞ্জেরতাড়াশের গোন্তাআলিমমাদ্রাসারঅধ্যক্ষ ও পরিচালনাকমিটিরসভাপতিরবিরুদ্ধে।
বিষয়টিনিশ্চিতকরেশনিবার গোন্তাআলিমমাদ্রাসারঅধ্যক্ষআব্দুলমান্নানজানান, নিয়োগ বোর্ডেরসভাপতিরনির্দেশে উপাধ্যক্ষ পদে মো. আইবুররহমান, অফিসসহকারীকামকম্পিউটার পদে সেলিম রেজা, নিরাপত্তাকর্মী পদে সাগরআহমেদ ও আয়া পদে স্বপ্নাখাতুনকেনিয়োগসম্পন্নকরাহয়েছে।
জানাযায়, উপজেলারতালমইউনিয়নের গোন্তাআলিমমাদ্রাসায় গত বছরের ২১ জুলাইনিয়োগপরীক্ষায়চলাকালীন অর্থ বাণিজ্যেরঅভিযোগতুুলে দুইপরীক্ষার্থী আত্মহত্যার চেষ্টাকরেছিলেন। সেইসময়পরীক্ষাকক্ষেচাকুরিপ্রার্থী ফাঁসিতে ঝোলার চেষ্টাকরেন। অন্যজনবিষপানকরেন।
ওইঘটনায় স্থানীয়দের চাপেডিজিরপ্রতিনিধিবাংলাদেশ মাদ্রাসাশিক্ষাঅধিদপ্তরেরপরিচালক (প্রশাসন ও অর্থ) আবুনাইম ওই দুটি পদেনিয়োগপরীক্ষা স্থগিতকরেচলেযান।
কিন্তু এরতিনদিনপরেইমাদ্রাসারঅধ্যক্ষআব্দুলমান্নান ওপরিচালনাকমিটিরসভাপতি মো. আতিকুররহমাননিয়োগ বোর্ডেরকতিপয়সদস্যেদের আর্থিক সুবিধাদিয়ে ওই চারটি পদে নিয়োগসম্পন্নকরেন। পরে ওই চার ব্যক্তির এমপিওকরতেসংশ্লিষ্ট দপ্তর গুলোতেপ্রয়োজনীয়কাগজপত্র প্রেরণকরলেবিষয়টিঅন্যান্য চাকরিপ্রার্থীদেরনজরেআসে।
এ বিষয়সম্পর্কে অফিসসহকারীকামকম্পিউটার পদে আব্দুলহান্নান, ঠান্ডুরহমাননিরব, হাদিউলইসলাম, আরমানসরকার, ওমরফারুকবলেন, পরীক্ষারপ্রবেশপত্র কর্তৃপক্ষসরবরাহনাকরেইটাকারবিনিময়েনিয়োগ দিয়েছেন।আমরা এ ধরনেরজালিয়াতিনিয়োগবাতিলকরেপুনরায়নিয়োগপরীক্ষার দাবী জানাচ্ছি। পাশাপাশিআমরাকয়েকজনপ্রার্থী মামলারকরারওপ্রস্তুতিনিচ্ছি।
অনুরুপঅন্য তিনটি পদে একই ঘটনা ঘটেছে বলেজানান, নিরাপত্তাকর্মীপদেরপ্রার্থীজয়ইসলাম ও আয়াপদেরপ্রার্থীফাতেমাখাতুন।
আয়াপদেরচাকরিপ্রার্থী ফাতেমাখাতুনআরোবলেন, নিয়োগপরীক্ষার পূর্বেই ২০২০ সালেঅধ্যক্ষ আব্দুলমান্নানআমারকাছ থেকে ৬ লাখটাকানিয়েছিলেন। আর ওই টাকারজন্য আমার স্বামীআমাকেতালাক দিয়েছেন। এখনস্বপ্নানামেএকজনেরকাছ থেকে টাকানিয়েআমাকেবাদ দিয়ে স্বপ্নœাকেনিয়োগ দিয়েছে।
মাদ্রাসারপরিচালনাকমিটিরসভাপতিমো. আতিকুররহমানবলেন, স্থগিতেরকয়েকদিনপরইওই ৪টি পদে নিয়োগসম্পন্নকরেছি। তবেআবেদনকারীঅন্যান্যদের নিয়োগেরসময় কেন ডাকাহয়নি এ বিষয়প্রশ্নকরলেতিনি ফোন কেটে দেন।
তাড়াশউপজেলামাধ্যমিকশিক্ষাঅফিসারআব্দুসছালামবলেন, মাদ্রাসারআলিমশাখাটিআমাদের মধ্যে পড়েনা।
নিয়োগ বোর্ডেরডিজিরপ্রতিনিধিবাংলাদেশ মাদ্রাসাশিক্ষাঅধিদপ্তরেরপরিচালক (প্রশাসন ও অর্থ) আবুনাইমএকাধিকবারমুঠোফোনে যোগাযোগকরাহলেতিনি ফোনরিসিভকরেননাই।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD