ইয়াছিন আলী কে উল্লাপাড়ার গণ-মানুষ এমপি হিসাব দেখতে চান

Spread the love

ডাঃ আমজাদ হোসেন উল্লাপাড়া প্রতিনিধিঃ সিরাজগঞ্জঃ গণ-মানুষের কল্যাণে নিজেকে বিলিয়ে দিতে চান-বিশিষ্ট ক্রীড়াবিদ ও সংগঠক এবং সমাজসেবক আলহাজ্ব মোঃ ইয়াছিন আলী। সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আলহাজ্ব মোঃ ইয়াছিন আলী আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬৫,সিরাজগঞ্জ -৪( উল্লাপাড়া- সলঙ্গা)আসনের নৌকা প্রতীকে এমপি মনোনায়ন প্রত্যাশী হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড উঠান বৈঠকের মাধ্যমে তুলে ধরছেন। তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা প্রতাপ গ্রামের সম্ভান্ত্র মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি সিরাজগঞ্জ জেলার কৃতি ফুটবলার হিসেবে উল্লাপাড়া  নির্বাচনী এলাকায় বহুল পরিচিত মুখ।

তিনি ১৯৭৮ থেকে ১৯৮০ সাল পর্যন্ত সিরাজগঞ্জ কলেজ শাখা ছাত্রলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।  এরপর ১৯৮৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত জেলা ক্রীড়া কর্মকর্তা হিসেবে দেশের বিভিন্ন জেলায় সুনামের সহিত দায়িত্ব পালনের পর ২০১৮ সালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপ-পরিচালক হিসেবে  যোগদান করে ২০১৯ সালে তার সরকারী চাকুরী জীবন শেষ করেন।

তিনি ক্রীড়া ও পেশাজীবি সংগঠক হিসেবেও বহুল পরিচিত।  তিনি ক্রীড়া পরিদপ্তর অফিসার্স কল্যাণ সমিতির দীর্ঘ আট বছর মহাসচিব ও দুই বছর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং প্রতাপ সবুজ সংঘের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব দক্ষতার সাথে পালন করেছেন।  তিনি  ঢাকাস্থ সিরাজগঞ্জ জেলা সমিতির আজীবন সদস্য ও উল্লাপাড়া উপজেলা সমিতির যুব ও ক্রীড়া  সম্পাদক,রুয়াপ উত্তরবঙ্গ কল্যাণ সমিতি, উত্তরা,ঢাকা’র আহবায়ক, বাংলাদেশ পেঞ্চাক সিলাত এসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি, এ ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পৃষ্ঠপোষক হিসাবে দায়িত্ব পালন করছেন।

চাকরিরত অবস্থায় ১৯৯০ সালে এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেন এবং ১৯৯৬ সালে ১৫ই  ফেব্রুয়ারীর  জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্র হরণকারী বিএনপি’র বিরুদ্ধে চলমান আন্দোলন গতিশীল করার লক্ষ্যে সিরাজগঞ্জ জেলায় জনতার মঞ্চ পরিচালনায় সক্রিয় দায়িত্ব পালন করেছেন।

২০০১ সালে চার দলীয় জোট বিএনপি সরকার গঠনের পর বিএনপি দলীয় এমপি এম আকবর আলী   উল্লাপাড়ায় তাকে অবাঞ্চিত ঘোষণা করে,তাকে বিভিন্ন রকম হয়রানি বদলিসহ চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। এমনকি তার পরিবার ও তাকে বিভিন্ন রকম মামলাসহ হয়রানি ও মানসিক নির্যাতন করে। তিনি একজন নির্যাতিত, সৎ-নিষ্ঠাবান আওয়ামী লীগের কর্মী হিসেবে উল্লাপাড়া নির্বাচনী এলাকায় একজন খুবই পরিচিত মুখ।

তিনি শিক্ষানুরাগী হওয়ায়  তার নিজ এলাকায় প্রতাপ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় এবং প্রতাপ টেকনিক্যাল এ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ প্রতিষ্ঠা করেন এবং প্রতিষ্ঠাতা  সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
তিনি এলাকায় বিদ্যুতায়ন,রাস্তা ঘাট,মসজিদ নির্মানে ও বিভিন্ন সামাজিক সংগঠনে অর্থায়ন করে উল্লাপাড়া ও সলঙ্গার সকল শ্রেনীপেশার মানুষের প্রিয় মানুষ হিসেবে পরিচিতি পান। এছাড়াও চাকরিরত অবস্থায় তিনি নিজ অর্থায়নে ১৯৯১,১৯৯৬,২০০৮,২০১৪ এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনী প্রচারনা করে আওয়ামীলীগের মাঠের ত্যাগী কর্মী হিসেবে নিজেকে তুলে ধরেন।

উল্লাপাড়া-সলঙ্গা আসনের অধিকার বঞ্চিত মানুষের অধিকার আদায়ে ও গণমানুষের কল্যাণে তিনি নিজেকে বিলিয়ে দিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি মনোনয়নের ব্যাপারে শতভাগ আশাবাদী। সততা-নিষ্ঠা ও জনপ্রিয়তার শীর্ষে থাকা আলহাজ্ব মো: ইয়াছিন আলী মনে করেন, তাকে এমপি মনোনয়ন দিলে সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া-সলঙ্গা) আসনটি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুব সহজেই উপহার দিতে পারবেন বলে বিশ্বাস করেন।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD