এক যুগ পর হারকিউলিস গেলেন নিজ বাড়ীতে

Spread the love

ডাঃ আমজাদ হোসেন উল্লাপাড়া প্রতিনিধি: প্রায় তের বছর পর মাহবুব মোর্শেদ ওরফে হারকিউলিস (৫১) নিজ বাড়ীতে ফিরে গেলেন। রংপুর জেলার আলমনগরের নুরগঞ্জে তার বাড়ী। গত কদিন হলো বেসরকারী চাকুরীজীবি আঃ সালামের সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা চেষ্টায় হারকিউলিসের বাড়ীর সঠিক ঠিকানা ও পরিবারের সদস্যদের খোজ মেলে। গত সোমবার (১৪ আগস্ট) দুপুরে তার আপন চাচাত ভাই উল্লাপাড়া উপজেলার ধামাইলকান্দি বাজার থেকে তাকে বাড়ীতে নিয়ে গেছেন।উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়নের ভয়নগর গ্রামের বেসরকারী চাকুরীজীবি আঃ সালাম বলেন, প্রায় বছর দশেক আগে মাহবুব মোর্শেদ ওরফে হারকিউলিস ধামাইলকান্দি বাজারে আসেন। তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন। এলাকার আঃ ছাত্তার, দেলবার মিয়াসহ আরো কয়েকজন তাকে খাবারসহ বিভিন্ন সহযোগিতা করেন। তিনি কথা খুবই কম বলেন তাও তা এলোমেলোভাবে বলতেন বলে জানানো হয়।

আঃ সালাম বলেন, অনেক বছর হলো তার এলাকা ধামাইলকান্দি বাজারে হারকিউলিসকে দেখতেন। গত কদিন হলো তার সঠিক ঠিকানা মেলানো ও পরিবারের লোকজনের খোজ পেতে ফেসবুকসহ বিভিন্ন উপায়ে চেষ্টা চালান। এমন চেষ্টার ফলে ফেসবুকের মাধ্যমে হারকিউলিস এর ভাইয়েরা তার খোজ পেয়ে উল্লাপাড়ার ধামাইলকান্দি বাজারে আসেন। আঃ সালাম বলেন হারকিউলিসের পরিবারের সবাইকে খুজে পাওয়া ও আজ বাড়ী ফিরে যাওয়ায় তিনি বেশ খুশী হয়েছেন ।

মাহবুব মোর্শেদ ওরফে হারকিউলিস এর আপন ভাই রবিন বলেন, তার পিতা আব্দুস ছাত্তার একজন আইনজীবী ছিলেন। তারা পাচ ভাই ও তিন বোন। পিতা আব্দুস ছাত্তার মারা গেছেন। বিগত ২০১০ সালের সেপ্টেম্বর মাসে প্রায় ৩৮ বছর বয়সকালে কিছুটা মানসিক ভারসাম্যহীন তাদের বড় ভাই মাহবুব মোর্শেদ ওরফে হারকিউলিস বাড়ী থেকে নিখোজ থাকেন। এর পর তাকে বিভিন্ন জায়গায় খোজাখুজি ও সংবাদপত্রে হারানো বিজ্ঞপ্তি ছাপা হয়।

তিনিসহ অপর তিন ভাই একসাথে হারকিউলিসকে বাড়ী ফিরে নিতে এসেছেন। ভাই তিনজন হলো- পারভেজ আলম , যুবরাজ ও রাজন। প্রতিবেদককে রবিন বলেন তারা হারানো ভাইকে পেয়ে খুবই খুশী হয়েছেন। আর আঃ সালামের প্রতি কৃতজ্ঞতা জানান।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD