তাড়াশে প্রতিবন্ধী শিশুকে বাঁচাতে গভীর রাতে ডা. আব্দুল আজিজ এমপি’র প্রচেষ্টা

Spread the love
তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ তাড়াশে গভীর রাতে নিজে নিজে মাইক্রো গাড়ী চালিয়ে প্রতিবন্ধী শিশুকে বাঁচাতে ছুটে যাওয়ার খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়েছে। আর এই ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।
০২ জুলাই রাত ২টার দিকে তাড়াশ পৌর সদরের অশোত ঘোষের প্রতিবন্ধী শিশু অর্পন ঘোষের শারীরিক অবস্থা ক্রমশঃ খারাপ হতে থাকে। উপায়ন্তোর না পেয়ে অশোত ঘোষ মোবাইল ফোনে ডা. মোঃ আব্দুল আজিজের স্মরণাপন্ন হোন। এসময়  ডা. মোঃ আব্দুল আজিজ অসুস্থ্য রুগীকে নিয়ে দ্রুত সময়ে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পরামর্শ দিয়ে নিজে নিজে মাইক্রো গাড়ী চালিয়ে ছুটে যান স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে। প্রায় ৫০ মিনিট সময় ধরে বিভিন্ন চিকিৎসা সেবা দিয়ে সুস্থ্য করে তোলেন অর্পন ঘোষকে। তাৎক্ষনিক কৃতজ্ঞতা স্বীকার করে অশোত ঘোষ কেঁদে কেঁদে বলেন, সৃষ্টিকর্তার অশেষ কৃপায় আপনী আমার ছেলেকে চিকিৎসা দিয়ে সুস্থ করলেন। আমরা সাড়া জীবন আপনার প্রতি কৃতজ্ঞ থাকিবো।
এবিষয় নিয়ে সংসদ সদস্য অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজ বলেন, আমি সংসদ সদস্য হলেও ব্যক্তি জীবনে পেশায় একজন চিকিৎসক। আর ফ্রী চিকিৎসা দেওয়া আমার দৈনন্দিন কাজের মধ্যে অন্যতম সেবা। যা আমি প্রতিনিয়ত করি। অর্পন ঘোষের পিতা অশোত ঘোষের সাথে মোবাইল ফোনে কথা বলতে গিয়ে আমার মনে হয়েছে ছেলেটি আশংখাজনক।  আমি চেষ্টা করেছি মাত্র। আল্লাহর রহমতে ছেলেটি সুস্থ হয়েছে।
দায়িত্বরত চিকিৎসক মোঃ আমিরুল ইসলাম আলভী জানান, রাত ২টা ১০ মিনিটে এমপি স্যার জরুরী বিভাগে আসেন এবং কিছুক্ষণ পরে অর্পন ঘোষকে নিয়ে অশোত ঘোষ কাঁদতে কাঁদতে আসেন। এসময় অর্পন ঘোষের শারীরিক অবস্থা আশংখাজনক ছিল।   দীর্ঘ সময় ধরে এমপি স্যার ওই রুগীর চিকিৎসা দিয়ে সুস্থ্য করে তোলেন। বর্তমানে অর্পন ঘোষের শারীরিক অবস্থা ভাল এবং হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ীতে চলে গেছেন।
এঘটনার সমস্ত বিষয় স্থীর চিত্র (ছবি) তুলেন তাড়াশ পৌরসভার মোঃ মুত্তালিব হোসেন মামুনের বড় ছেলে মোঃ সাকলায়েন হোসেন সাগর। এবং তিনি ভোর রাতেই ছবিগুলো ফেসবুকে ছেড়ে দেন। আর সে সময় থেকে সংসদ সদস্যর মহানুভবতার কর্মকান্ড নিয়ে ওই ছবিগুলো ফেইসবুকে আপলোড চলছে। যা বর্তমানে ভাইরাল হয়েছে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD