চলনবিলে তৈরি হচ্ছে ভাষমান কফি হাউজ

Spread the love
মোঃ মুন্না হুসাইন তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় হাটিকুমরুল হাইওয়ে রোর্ডের পাশ্বে নয় নম্বর ব্রিজের সংলগ্ন চলন বিলের মধ‍্যে তৈরি হচ্ছে ভাষমান কফি হাউজ। সিরাজগঞ্জে থেকে চলন বিলের কফি হাউজের দূরত্ব হবে প্রায় ২৩ কিলোমিটার,ও সিরাজগঞ্জের তাড়াশ থেকে দূরত্ব হবে প্রায় ৩ কিলোমিটার এর ম‍ধ‍্যে আপনাকে পারি দিতে হবে মহিষলুটি টু মান্নান নগর,তাঁর পরই আপনি পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত চলন বিলের ভাষমান কফি হাউজ।
তাড়াশ উপজেলার চলন বিলের কফি হাউসটি নির্মমান করা হচ্ছে ৯ নম্বর ব্রিজের সংলগ্ন যেখানে চলন বিলের পানি বর্ষার মৌসুমে থই থই করে তাঁর মধ‍্যে নির্মমান করা হচ্ছে চলন বিলের ভাষমান কফি হাউস। সাংবাদিক মুন্না হুসাইন সংবাদটি লিখেছেন আর বলেছেন এ যেন এক রুপ কথার গল্প, যেখানে চলন বিলের বর্ষার পানি খেলা করবে ডেউর উপর ডেউ তাঁরই মধ‍্যে নির্মমান হচ্ছে চলন বিলের কফি হাউস। চলন বিলের কফি হাউসটি নির্মমান করিতেছেন তাড়াশের কৃত্রি সন্তান হামকুড়িয়া গ্রামের এস আই শরিফ উদ্দিন।
সরেজমিনে গিয়ে দেখা যায় তাড়াশের চলন বিলের ভাষমান কফি হাউসটি নির্মমান করা হচ্ছে ষ্টিলের বড় বড় থামস যে থামস গুলো ব‍্যবহার করা হচ্ছে ছোট ছোট হুট ঘরের জন‍্য এই ছোট ছোট হুট ঘরের মধ‍্যে থাকবে একটি টেবিল আর চার দিকে থাকবে আট থেকে ছয়টি চেয়ার যেখানে ভ্রমণপিপাসুরা বসে দেখবে চলন বিলের সৌন্দর্য। আর ফ্লরের জন‍্য ব‍্যবহার করা হয়েছে ষ্টিলের প্লেনশিট। অপর দিকে ভ্রমণপিপাসু জনসাধারণের নিরাপত্তাব্যবস্থার জন‍্য তৈরী করা হয়েছে ষ্টিলের স্পাত উপর একটি বিশাল বিশ হাত ঘর যেখানে ঝর বৃষ্টি ও টনেডোর জন‍্য ভ্রমণপিপাসুদের অশ্রয় কেন্দ্র। হামকুড়িয়া গ্রামের মোঃ রবিউল ডাইভার বলেন তাড়াশের চলন বিলে ছুটে আসবে দূর- দূরান্ত থেকে হাজার,হাজার ভ্রমণপিপাসু দেখবে চলন বিলের সৌন্দর্য,দেখবে ঐতিহ্যবাহী গ্রাম বাংলার মানুষের সৌন্দর্য,দেখবে চলন বিলের অথই পানি আর পানি।
তিনি আরও বলেন ভ্রমণপিপাসুরা এখানে আসলে দেখতে পারবে বর্ষার মৌসুমে চলন বিলে কিভাবে জেলেরা মাছ ধরে,কিভাবে গ্রাম বাংলার নৌকা বাইজ দেয়,কিভাবে গ্রাম বাংলার মানুষ ডুবে ডুবে বেঁচে থাকে,কিভাব গ্রামের মানুষ চলন বিলের অথই পানির মধ‍্যে ঘর করে বেঁচে থাকে,ও একজ শহরের মানুষ এখানে এসে নৌকায় চরতে পারবে,নৌকায় চরে সে চলন বিলের সৌন্দর্য উপভোগ করতে পারবে এতে তার মন কিছুক্ষনের জন‍্য হলেও চঞ্চল হয়ে উঠবে।  চলন বিলের পানির মধ‍্যে বসবাসকারী মোঃ রহমত আলী বলেন চলন বিলের কফি হাউসে আসলে আপনি খেতে পারবেন গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হাঁসের মাংস,দেশি মুরগির মাংস,ও চিংড়ি মাছের ঝোল,সিং মাছ,পাতাসি মাছ,বাইম মাছ,গুচি মাছ,পাপদা মাছ,ও দেশি জাতের কৈ মাছে ভুনা। আরও বলেন চা থেকে শুরু করে দেশি জাতের কলা,চিংড়ি মাছের বরা,চানাচুর,লেবুর শরবত,টাইগার,ষ্পিট,সেভেন আপ,কোকোলা,মগলাই,নুডুস,ও দেশি জাতের খাবার গুলো সম্পর্ণ আপনি পেয়ে যাবেন সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার চলন বিলের ভাষমান কফি হাউসে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD