তোমরা হবে স্মার্ট সমাজের স্মার্ট জাতি- ছাত্র ছাত্রীদের উদ্দ্যেশে এমপি আজিজের প্রত্যাশা

Spread the love
তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ তোমরা হবে স্মার্ট সমাজের স্মার্ট জাতি। স্মার্ট বাংলাদেশ থাকবে তোমাদের হাতে।  ছাত্র ছাত্রীদের উদ্দ্যেশে সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজ এমনই প্রত্যাশা ব্যক্ত করলেন।বুধবার (১৫ জুন )  দুপুরে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগাঁ শাহ্ শরীফ জিন্দানী ডিগ্রী কলেজের বিভিন্ন অবকাঠামোর উদ্ভোধন কালে সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজ এসব বলেন।
ছাত্র ছাত্রীদের উদ্দ্যেশে বলেন, উন্নত ও সমৃদ্ধ দেশ যদি আমরা গড়তে চাই তাহলে আমাদের সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে শিক্ষার পাশাপাশি প্রযুক্তির ব্যবহার বাড়ানো, গবেষণা বাড়ানো এবং বিজ্ঞানের চর্চা বৃদ্ধি করা।তিনি আরো বলেন, পৃথিবীতে মানুষের যে জয়যাত্রা সূচিত হয়েছে তা সম্ভব হয়েছে বিজ্ঞানের অভাবনীয় অগ্রগতির কারণেই। বর্তমান বিশ্বায়নের মূলে রয়েছে বিজ্ঞানের অবদান। উন্নত বিশ্বের দেশগুলাে বিজ্ঞানকে মূলমন্ত্র করে উত্তরােত্তর সাফল্য অর্জন করে চলেছে। অপেক্ষাকৃত পিছিয়ে থাকা দেশগুলােও তাই তাদের অনুসরণ করে হাঁটছে একই পথে। ফলে ব্যক্তি, পরিবার ও সমাজজীবনের প্রতিটি ক্ষেত্রেই বিজ্ঞানের চর্চা হয়ে উঠেছে অপরিহার্য। অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি মননশীলতায় সমৃদ্ধ। জাতি গঠনে তাই বিজ্ঞান শিক্ষার বিকল্প নেই।প্রায় কয়েক কোটি টাকা ব্যয়ে নির্মিত ৪র্থ তলা একাডেমি  ভমন, বিজ্ঞান ল্যাব, আইসিটি ভবন, শহীদ মিনার তৈরি, খেলার মাঠ ভরাট ও কলেজ মসজিদ উদ্ভোধন করা হয়েছে।

উন্নয়ন কাজ উদ্বোধনকালে তিনি উপস্থিত জনসাধারণকে বলেন  বর্তমান সরকার জনবান্ধব সরকার। বিশেষ করে সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বাস করেন তৃণমূল জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়ন না হলে দেশের জাতীয় উন্নয়ন ত্বরান্বিত করা সম্ভব নয়। আর সেকারণে সরকার প্রতিনিয়ত জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাই আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামীলীগ সরকারের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, ভাইস চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন খান, নওগাঁ শাহ্ শরীফ জিন্দানী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহিম, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক মাসুদ, খলিলুর রহমান,  উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী বিদ্যুৎ, নওগাঁ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আব্দুল হাই, সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ রেজাউল করিম, জহির উদ্দিন বিজ্ঞান কারিগরি কলেজের অধ্যক্ষ আবু সাইদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান রুবেল, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ প্রমুখ।






 

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD