রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃত্বে ফখরুল-রিফাত

Spread the love

শাহজাদপুর  প্রতিনিধি: ২০২৪ বর্ষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ফখরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. রিফাত-উর-রহমান।

সমিতির সহ-সভাপতি পদে সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ তানভীর আহমেদ, কোষাধ্যক্ষ পদে মো. মাইনুল ইসলাম, যুগ্ম সম্পাদক পদে শারমিন সুলতানা নির্বাচিত হয়েছেন। নতুন কমিটির কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন চার সহকারী অধ্যাপক। তারা হলেন, বরুণ চন্দ্র রায়, বিজন কুমার, নুসরাত জাহান, দেবশ্রী দোলন।

প্রতিদ্বন্দ্বী কোন প্যানেল না থাকায় নির্বাচনে সকল পদেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফখরুল-রিফাত পূর্ণ প্যানেল বিজয়ী হয়। আজ  রোববার (১৭ ডিসেম্বর) নবনির্বাচিত সদস্যরা দায়িত্বভার গ্রহণ করেন। এই কমিটি দায়িত্ব পালন করবেন আগামী ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত।

সমর্থন প্রদানের জন্য কমিটির সদস্যদের ধন্যবাদ জানিয়ে নবনির্বাচিত সভাপতি ড. মো. ফখরুল ইসলাম বলেন, সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় হিসেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় তার অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। আদর্শ বিশ্ববিদ্যালয় নির্মাণে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তিনি প্রত্যাশা করে বলেন, আশা করি শিক্ষক-শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বিশ্বকবি রবীন্দ্রনাথের নামের প্রতি সুবিচার করা সম্ভব হবে। বিশ্বজনের নিকট রবীন্দ্রনাথকে চিরসমুজ্জ্বল রাখতে এই বিশ্ববিদ্যালয় সদা সচেষ্ট থাকবে।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো: রিফাত-উর-রহমান বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে ২০১৮ সালে। ধীরে ধীরে বিশ্ববিদ্যালয়ের পরিসর বৃদ্ধি পাচ্ছে। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা এবং একইসঙ্গে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস রেখে প্রগতিশীল সমাজ গড়ে তুলতে সক্ষম হয়, সে লক্ষ্য নিয়ে আমরা কাজ করতে বদ্ধপরিকর। যেহেতু বিশ্বকবির নামে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে, তাই এই বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষার পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থীদের জন্য মানসম্মত গবেষণার পরিবেশ নিশ্চিত করা আমাদের অন্যতম প্রধান দায়িত্ব।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD