উল্লাপাড়ায় নতুন বোরো ধান সংগ্রহের উদ্বোধন

Spread the love

ডাঃ আমজাদ হোসেন উল্লাপাড়া প্রতিনিধিঃসিরাজগঞ্জের উল্লাপাড়ায় এ মৌসুমের বোরো (ইরি) ধান ও চাউল ক্রয় সংগ্রহ উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৭ মে) বেলা এগারোটায় স্থানীয় সরকারি খাদ্য গুদামে  সিরাজগঞ্জ -৪ ( উল্লাপাড়া ) আসনের জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম প্রধান অতিথি হয়ে এর উদ্বোধন করেন।উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও ) মোঃ উজ্জল হোসেনের সভাপতিত্বে  সংসদ সদস্য তানভীর ইমাম  ক্রয় সংগ্রহ উদ্বোধনের আগে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা , উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান রীবলী ইসলাম কবিতা , উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শফিকুল ইসলাম তালুকদার , ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মাসুদ করিম , উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর আরিফুল ইসলাম উজ্জল , উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান কাকন প্রমুখ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা শফিকুল ইসলাম তালুকদার জানান,  উল্লাপাড়ায় এবারের মৌসুমে সরকারিভাবে  ২ হাজার ৩৮৪ মেট্রিক টন বোরো ধান ক্রয় সংগ্রহ লক্ষ্যমাত্রা করা হবে। আর বোরো ধানের চাউল ক্রয় সংগ্রহ করা হবে ৩ হাজার ১০২ মেট্রিক  টন। প্রতি কেজি ধান ৩০ টাকা ও চাউল প্রতি কেজি ৪৪ টাকা দর নির্ধারণ করা হয়েছে। একজন কৃষকের কাছ থেকে  সর্বোচ্চ তিন মেট্রিক টন ধান ক্রয় সংগ্রহ করা হবে। আগামী ১৮ মে চাউল ক্রয় সংগ্রহে মিলারদের সাথে চুক্তিনামার শেষ তারিখ। আজ বুধবার স্থানীয় উপজেলা  পর্যায়ে এর উদ্বোধন করা হলো। বোরো ধান ও চাউল ৩১ আগষ্ট অবধি ক্রয় সংগ্রহ করা হবে বলে জানান

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD