তাড়াশে ইউপি সদস্যের বেপরোয়া দুর্নীতি

Spread the love

নিজস্ব প্রতিবেদক
সিরাজগঞ্জের তাড়াশে আলপনা খাতুন নামের এক হত দরিদ্র গৃহবধূর মাতৃত্বকালীন টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। অভিযুক্তের নাম লতা খাতুন। সে উপজেলার নওগাঁ ইউনিয়নের ১, ২ ও ৩ নাম্বার ওয়ার্ডের সংরক্ষিত আসনের ইউপি সদস্য। এর আগেও তার বিরুদ্ধে বিরৌহালী গ্রামের সড়কের গাইড ওয়ালের টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। তারপর জনরোষে পরে তা দায়সারাভাবে নির্মাণ করে দেয়।
ভুক্তভোগী আলপনা খাতুন বলেন, ২০১৭ সালে আমাকে মাতৃত্বকালীন ভাতা কার্ড করে দেয় ইউপি সদস্য লতা খাতুন। কার্ড করে দেওয়ার সময়ও তার কাছ থেকে ৫ হাজার ৫০০ টাকা উৎকোষ নেয়। এরপর ভাতা কার্ডের বহি ও চেক বহি তার কাছেই রেখে দেয়। ভাতা কার্ড হওয়ার পর থেকে তাকে শুধু ৯ হাজার টাকা দেওয়া হয়েছে।
হত দরিদ্র এই গৃহবধূ আরো বলেন, ইউপি সদস্য লতা খাতুনের কাছ থেকে ভাতা বহি ও চেক বহি চাইলে দীর্ঘ সময় ক্ষেপন করতে থাকে। টাকা চাইলে একাউন্টে টাকা আসেনি বলে সাফ জানিয়ে দেয়। কিন্ত গত বুধবার ব্যাংক স্টেটমেন্ট তুলে দেখতে পায় ২০২২ সালের পহেলা আগষ্ট একাউন্টে ৯ হাজার ৬০০ টাকা জমা হয়েছে। ঐ বছরের এগারই আগষ্ট মাসে সেই টাকা উত্তোলন করা হয়েছে।
অভিযুক্ত সংরক্ষিত আসনের ইউপি সদস্য লতা খাতুন বলেন, মাতৃত্বকালীন ভাতা কার্ড করে দেওয়ার সময় টাকা নিয়েছি। কিন্তু ব্যাংক থেকে টাকা তুলে নেওয়ার অভিযোগ অস্বীকার করে।এদিকে সোনালী ব্যাংক নওগাঁ শাখার শাখা ব্যবস্থাপক শরিফুল ইসলাম বলেন, ব্যাংকের ভাউচার দেখে ভুক্তভোগীর স্বাক্ষর মিলিয়ে অভিযোগের সত্যতা যাচাই করে দেখা হবে।নওগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মজনু বলেন, অভিযোগ খতিয়ে দেখা হবে।এপ্রসঙ্গে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা নাছরিন বলেন, অভিযোগ প্রমাণিত হলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD