তাড়াশে সুখ পাখির মহতী কাজ

Spread the love

গোলাম মোস্তফা :
সিরাজগঞ্জের তাড়াশে তমছের আলী (৬৫) নামের একজন অসহায় বৃদ্ধকে কর্মের ব্যবস্থা করে দিয়েছেন সামাজিক সংগঠন সুখ পাখি। (১১ এপ্রিল) মঙ্গলবার বিকেলে তাড়াশ পৌর শহরের বারোয়ারী বটতলা এলাকার মোড়ে রাস্তার পাশে শিক্ষামূলক বিভিন্ন ছোট পুস্তক ও নানা রকমের পোষ্টার দিয়ে ঐ বৃদ্ধকে একটি দোকান সাজিয়ে দেওয়া হয়।
স্থানীয় সূত্রে জানা গেছে, তমছের আলীর বাড়ি সগুনা ইউনিয়নের কুন্দইল গ্রামে। তিন বছর আগে বাড়ি থেকে বেড় করে দেয় পরিবারের লোকজন। তারপর থেকে তাড়াশ প্রফেসার পাড়ার সামাদ খান নামে এক ব্যক্তির বাড়িতে থাকতে দিয়েছেন তাকে ।
তমছের আলী বলেন, এক সময় সবই ছিলো আমার। এখন কিছুই নেই। স্ত্রী বসতভিটা নিজের নামে লিখে নিয়ে আগের পক্ষের ছেলের সঙ্গে সংসার করছেন। নিজের এক ছেলে রয়েছে, সেও আলাদা সংসার পেতেছেন। দর্জির কাজ করে জীবিকা নির্বাহ করতেন। এখন চোখে ঠিকমত দেখতে পায়না। দোকানে এক থেকে দেড়শ টাকা আয় হলেই তার চলবে।
সামাজিক সংগঠন সুখ পাখির সদস্য হালিমাতুজ ছাদিয়া বলেন, স্থানীয় ভিলেজ ভিশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন বৃদ্ধ তমছের আলীর দুর্বিসহ জীবন যাপনের বিষয়ে তাদের জানায়। পরে বৃদ্ধের মানবেতর ভিডিও চিত্র ধারণ করে ফেসবুকে দেওয়া হয়। তা দেখে নাম প্রকাশ না করার শর্তে এক নারী সহায়তা করেছেন।সরেজমিনে দেখা যায়, বৃদ্ধের দোকান থেকে অনেকেই প্রয়োজনীয় ছোট পুস্তক ও পোষ্টার কিনে নিচ্ছেন।
এ প্রসঙ্গে ভিলেজ ভিশনের নির্বাহী পরিচালক শরীফ খন্দকার বলেন, ঠিকানাহীন বৃদ্ধের জন্য আরও কিছু অর্থ সহায়তার প্রয়োজন। টাকা পাওয়া গেলে তাকে স্থায়ীভাবে একটি ছোট দোকান ঘর করে দেওয়া হবে।

 

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD