ভাঙ্গুড়ায় ৮ দিন ব্যাপি ৩০তম বইমেলা উদ্বোধন

Spread the love

ভাঙ্গুড়ায় ৮ দিন ব্যাপি ৩০তম বইমেলা উদ্বোধন

পাবনার ভাঙ্গুড়ায় ৮দিন ব্যাপি ৩০তম বইমেলার শুভ উদ্বোধন ঘোষনা করা হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে সচেতন সাহিত্য-সাংষ্কৃতিক পরিষদ কর্তৃক আয়োজিত সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠ চত্বরে এই বইমেলার উদ্বোধন করা হয়।বইমেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন পাবনা-৩(চাটমোহর-ভাঙ্গুড়া-ফরিদপুর)আসনের সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি, আলহাজ্ব মোঃ মকবুল হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান বাকী বিল্লাহ, মেয়র গোলাম হাসনাইন রাসেল, ইউএনও মোহাম্মদ নাহিদ হাসান খান, ভাঙ্গুড়া থানার ওসি মোঃ রাশিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি মোঃ জাকির হোসেন।

অনুষ্ঠানে বক্তারা জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর অসাম্প্রদায়িক বাংলাদেশ ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা’র স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বইপড়ে জ্ঞান অর্জনের বিকল্প নেই বলে উল্লেখ করে বেশি বেশি বই পড়ার তাগিদ দেন। সাচেতন সাহিত্য-সাংস্কৃকিত পরিষদ একটি প্রাচীন ঐতিহ্যবাহী বইপ্রেমীদের সংগঠন উল্লেখ করে তারা আরও বলেন, বিগত বিএনপি জোট সরকারের সময় ৪ বছর এই মেলা বন্ধ করে দিয়েছিলেন। তখন এ অঞ্চলের বই প্রেমীদের হৃদয় ক্ষতবিক্ষত হয়েছিল। আর কেউ ভাঙ্গুড়া বাসীর প্রাণের মেলা বন্ধ করতে পারবে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব ও স্বাগত বক্তব্য দেন সচেতন সাহিত্য-সাংষ্কৃতিক পরিষদের সভাপতি আবু সাঈদ বাদশা। বিশিষ অতিথি মধ্যে উপস্থিত ছিলেন, সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রতাব কুমার মন্ডল,সরকারি ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম,জেলা পরিষদ সদস্য মো. আসলাম আলী, সাংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া সুলতানা আঁখি, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি, সচেতন সাহিত্য-সাংষ্কৃৃতিক পরিষদের সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম বাবুল। অন্যদের উপস্থিত ছিলেন ভাঙ্গুড়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মাহাবুব-উল-আলম, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষায়ত্রী ,ছাত্র-ছাত্রীবৃন্দ ও সাধারণ জনতার একাংশ।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রি কলেজের প্রভাষক মো. রবিউল করিম। এবারের বইমেলায় ৩০টি বুক স্টলসহ ৫৬টি স্টল অংশ গ্রহণ করেছে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD