সলঙ্গায় আব্দুল খালেকের জোর করে জমি দখলের চেষ্টা

Spread the love

সিরাজগঞ্জ(সলঙ্গা) প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের সলঙ্গাতে এক প্রভাবশালী কর্তৃক অসায় আব্দুল খালেকের জোর করে জমি দখল করে নেওয়া চেষ্টার অভিযোগ।
ভূক্তভোগী পরিবার সূত্রে জানাযায়,ভূমিঘ্রাসি দূরদর্শী  ভন্ড হাজী সোরহাব আলী বিভিন্ন ভয়ভীতি দেখেয়ে পরামর্শদাতা আফসার আলীর সাহায্যে দীর্ঘদিন ধরে সাড়ে ২৭ শতাংশ জমি মামলাবাজ সোরহাব আলী তার নিজ বাড়ি সংলগ্ন হওয়ায় সে জোরদখল করে খেয়ে আসছিল। ভূক্তভোগী অসহায় আব্দুল খালেক আগে গ্রামে কাছে তার জমির দলিল খাজনা খারিস ও কোর্টের রায় নিয়ে স্বরানাপূর্ণ হলে তাতে  সোরহাব গ্রামের রায় না মানলে,  পরে তিনি মাননীয় চেয়ারম্যানের স্বরানাপূর্ণ হলে, ভূক্তভোগী আব্দুল খালেকর পক্ষে কোর্টের রায়, জমির দলিল খাজনা খারিচ ও দেখে স্থানীয় ৩নং ধুবিল ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান মিজানূর রহমান তালুকদার রাসেল আমশড়া মৌজার জোবরদখলকারী হাজি সোরহাব আলীর বাড়ি সংলগ্ন কোর্টের রায় মতাবেক সাড়ে ২৭ শতাংশ জমি মেপে দিলে।  জবরদখলকারী হাজি সোরহাব আলী রাগে ক্ষপে তার বাড়ির সংলগ্ন হওয়ায়  গায়ের জোরে প্রতি পক্ষের বাড়ি দূরে হওয়ায় কয়েকজন পরার্মশদাতাদের ইন্দনে চেয়ারম্যানের দেওয়া রায়, মাপের খুটি ও আইল ভেঙ্গে সম্প্রতি আব্দুল খালেকের জমি দখল নেওয়ার জন্য ভন্ড সোরহাব গ্রুপ বিভিন্নভাবে পাঁয়তারা করছে। ভূক্তভোগী ও তার পরিবার সূত্রে জানা যায়,  সোরহাব আলী তার গ্রুপের লোকজনের ভয়ে জমির আইলে যেতে পারছে না।   তারা আরো না কি?  বলছে কোন উপয়ে চারা ধানে পানি দেওয়া বন্ধ করতে পারলে, বা তাদের এই জমির আইলে আসতে না দিলে এই জমি আবার জবরদখল করা সহজ হবে।  সোরহাব আলী পার্শের শেলমিশ ওলাদের ধানেের চারাতে পানিতে দিতে নানা ভাবে মানা করছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন মেশিনমালিক  জানান। তার মেশিনের আওতায় জমি হওয়ায়।  আমরা আপনাদের ধানের চারায় পানি দিলে, সে আমাদের উপর যে কোন সময় আমাদের উপর মামলা করতে পারে বলে সে আমাদের ভয়ভীতি দেখেছে। অসহায় আব্দুল খালেকের জমিতে জর করে পানি দিয়ে তার নিজ জমি বলে প্রচার করছে বলে অভিযোগ পাওয়া গেছে দূরদর্শি দাঙ্গা হামলা ও মামলবাজ ভন্ড হাজী সোরহাবের আলীর বিরুদ্ধে।
গত ১৮ ফেরুয়ারী আব্দুল খালেক  পার্শের  সেলমেশিনের মালিক বাবলু মিয়ার স্ত্রী পারভীন খাতুনের মেশিন থেকে চারা ধানে পানি নিতে গেলে ভন্ড হাজী ভূমিদস্যু মালবাজ সোরহাব আলী ও তার গ্রুপের লোকজন বিভিন্ন ভাবে আব্দুল খালেকের পরিবারকে লাঞ্ছিত করে ভূমি গ্রাসি হাজি সোরহাব তার গ্রুপের লোকজন। আরো জানাযায়, মেশিন মালিক মোছাঃ পারভীনকে রাতে সোরহাব ও তার গ্রুপের লোকজ এসে চারা ধানে পানি না দিতে সাশিয়ে  যায়। সেই থেকে সেলমিশমালিক পারভীন চারা জমিতে পানি দিতে অস্কৃতি জানান। এতে বিপাকে পড়েছেন আব্দুল খালেক তার পরিরাব। জমির আইলে গেলে মারার হুমকি দিয়ে আসছে সোরহাব গ্রুপের লোকজন।
ভূক্তভোগী আব্দুল খালেক ও তার পরিবার জানান, এখন তারা  সোরহাবের গ্রুপের কারণে নিরাপত্তাহীনতায় রযেছে।  প্রভাবশালী, ভূমিদস্যু হাজী সোরহাব আলীর বিরুদ্ধে আরো অভিযোগ পাওয়া গেছে,   সরকারি রাস্তা মৃত মহিরের বাড়ি সংলগ্ন মোড় হতে গায়ের জোরে কেটে আসল মেপ, আসল জায়গা থেকে  সরিয়ে তার সুবিধার জন্য তার নিজ জমির অন্য জায়গা অর্থ্যাৎ দক্ষিণ দিক জঙ্গলের ভিতর দিয়ে প্রায় ১৫০ ফুট দূর দিয়ে ২০০ ফুট দীর্ঘ ৩৫ ফুট প্রস্ত তকতকে ঝগঝগে সোজা রাস্তা বাঁকা করে দেওয়াতে তাছাড়া আসল সরকারি রোকর্ড ভক্ত রাস্তাটা আসল মেপ থেকে তুলে রাস্তাটা মানচিত্র হারিয়ে নিজ জমি বানিয়ে রাখায় ক্ষুদ্ধ এলাবাসি।  জানা গেছে, সে দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন নিরীহ মানুষদেরকে হয়রানি, ভয়ভীতি দেখিয়ে জমি জবর দখল সহ বিভিন্ন অপকর্ম চালিয়ে আসছে। নিজের চাচা মৃত নজাব সরকার, বিধবা ভাতিজা বোউকে ভিটা ছাড়াসহ তার রক্তের নিজ বোন বিধবা মালেকা তার জবর দখল ও নির্মম নির্যাতন থেকে রেহাই পাই নাই। এলাকার প্রভাবশালী হওয়ায় তাকে কেউ কিছু বলার সাহস পায় না। নাম প্রকাশে অনিচ্ছুক একাধীক গ্রাম প্রধান জানান, সোরহাব হাজি একজন প্রভাবশালী,  প্রকাশ্যে  মামলা বাজ লোক। তার বিরুদ্ধে প্রকাশ্যে কিছু বললে আমাদের যে কোন সময় মিথ্যা মামলায় জরিয়ে হয়রানি করবে। তাই রাস্তা কাটার ঘটনাটি সত্য হলেও আমরা মুখ খুলতে পারছি। এই সার্বিক বিষয়ে হাজি সোরহাব আলীর সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করে হলে তার মোবাইল ফোন বন্ধু পাওয়া যায়।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD