উল্লাপাড়ায়  স্বাস্থ্যবিধি মেনে  বসছে পশুর হাট

Spread the love

ডাঃ আমজাদ হোসেন উল্লাপাড়া প্রতিনিধিঃ
স্বাস্থ্যবিধি মেনে আগামী শুক্রবার থেকে বসবে পশুর হাট। ছবি: আজকের পত্রিকাসারা দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর লকডাউন কার্যকর করতে তৎপর রয়েছে প্রশাসন। তবে স্বাস্থ্য বিধি মেনে ১৪ তারিখের পর থেকে স্বল্প পরিসরে সবকিছু খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তারই পরিপ্রেক্ষিতে সিরাজগঞ্জের উল্লাপাড়ার সর্ব বৃহৎ গ্যাসলাইন পশুর হাট আগামী শুক্রবার খোলার সিদ্ধান্ত নিজের হাট কমিটি।

এ বিষয়ে গ্যাসলাইন হাট ইজারাদার জাহাঙ্গীর হোসেন আজকের পত্রিকাকে বলেন, চলমান লকডাউনে উপজেলার প্রত্যেকটি পশুর হাট বন্ধ রয়েছে। পশুর হাট বন্ধ থাকায় এবারে আমাদের অনেকটাই ক্ষতির সম্মুখে পড়তে হবে। প্রতি বছরের ন্যায় এবারও প্রায় ২ কোটি ৪১ লাখ টাকা দিয়ে পশুর হাট ইজারা নেওয়া হয়েছে। তবে লকডাউনে পশুর হাট বন্ধ থাকায় দূর দুরান্ত থেকে পাইকার, গরু ব্যবসায়ী ও স্থানীয় খামারিরা হাটে গরু নিয়ে আসতে পারছে না। এতে করে হাটের সঙ্গে জড়িত সংশ্লিষ্টরা আর্থিক ক্ষতির মধ্যে পড়েছে। তবে আগামী শুক্রবার স্বাস্থ্য বিধি মেনে, মাস্ক পরিধান ও দূরত্ব বজায় রেখে হাট পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এ বিষয়ে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ বলেন, এখন পর্যন্ত হাট পরিচালনা করার জন্য সরকারিভাবে কোনো নির্দেশ পাইনি। তবে লকডাউন শিথিল করা হলে এবং সরকারি নির্দেশ পেলে কোরবানি উপলক্ষে স্বল্প পরিসরে হাট পরিচালনা করতে দেওয়া হবে

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD