তাড়াশে খালেক বাহিনীর হাতে জিম্মি মাধাইনগর ইউনিয়নবাসী

Spread the love

তাড়াশ সংবাদদাতা :
সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাধাইনগর ইউনিয়নের ভিকমপুর গ্রামসহ বেশ কয়েকটি গ্রামের মানুষ খালেক বাহিনীর হতে জিম্মি হয়ে পড়েছে। সম্প্রতি ভিকমপুর গ্রামের বড় ঘোনার পুকুর নিয়ে সে সুফলভোগী সদস্যদের বিভিন্ন ভাবে হুমকি দিয়ে, ভয়ভীতি প্রদর্শন করছে মর্মে অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, ভিকমপুর গ্রামের বাসিন্দা মৃত: দেরাজের ছেলে আব্দুল খালেক আশির দশকে পূর্ববাংলা সর্বহারা পার্টিতে নাম লেখান। পরবর্তীতে দলত্যাগ করে নিজ বাহিনী তৈরি করে মেতে ওঠে চুরি ডাকাতি,অপহরণ,হত্যা, জমি দখল ইত্যাদি সমাজ বিরোধী কাজে। এ নিয়ে তার বিরুদ্ধে এক ডজনের বেশি মামলা তাড়াশ, ধূনট থানা সহ বিভিন্ন থানায় দায়ের করা হয়।অভিযোগ রয়েছে, ১৯৮৬ সালে গ্রামবাসীর চাপে আব্দুল খালেক একাধিক আগ্নেয় অস্ত্র পরিত্যাক্ত জায়গায় ফেলে রাখলে, খবর পেয়ে পুলিশ উদ্ধার করে। ওই ঘটনার পর সে সাময়িকভাবে থেমে থাকলেও আবারও মেতে ওঠে বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রমে।সম্প্রতি নিমগাছি সমাজ ভিত্তিক মৎস্য চাষ প্রকল্পের সুফোলভোগীদের বঞ্চিত করতে একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছে। এবং তাদেরকে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করে চলেছে। এনিয়ে ওই এলাকার মানুষ আতঙ্কে রাত কাটাচ্ছে।
এ প্রসঙ্গে ভিকমপুর গ্রামের সাবেক ইউপি সদস্য মো:আব্দুল সাত্তার বলেন, খালেক আমার ঘনিষ্ট আত্মীয়। কিন্তু তার সীমাহীন অপকর্মে এলাকাবাসী অতিষ্ঠ। যুবলীগ নেতা মো: রফিক বলেন, উপজেলার কতিপয় নেতার প্রশ্রয় পেয়ে খালেক আরো বেপরোয়া হয়ে উঠেছে। সে এখন সাধারণ মানুষ কে জিম্মি করে জমি দখল ও পুকুর দখল করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে চলেছে। এলাকাবাসী খালেক বাহিনীর হাত থেকে রেহাই পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
অভিযোগ প্রসঙ্গে আব্দুল খালেক বলেন, আমার বিরুদ্ধে এসব মামলা হয়েছে সত্যি। কিন্তু এসব অভিযোগকারীরাই আমাকে অপরাধের পথে একদিন ঠেলে দিয়েছিলো। ভিকমপুর গ্রামের বড়ঘোনার পুকুর নিয়ে আমি দরিদ্র মানুষের পক্ষে কথা বলায়, তারা আমাকে ফাঁসানোর চেষ্টা করছে। গ্রামে এসে তদন্ত করলেই আসল চিত্র পাওয়া যাবে।এ প্রসঙ্গে তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো: ফজলে আশিক বলেন, পুকুর নিয়ে দ্বন্দ্বের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD