নাটোরে হাসপাতালে করোনা ওয়ার্ডে ৭০ বেডই পূর্ন 

Spread the love
আবুল কালাম আজাদ।

 নাটোর এবং সিংড়া পৌরসভায় করোনা সংক্রমণ কমিয়ে আনার জন্য প্রথমে সাত দিনের লকডাউন ঘোষণা করা হলেও বাড়তে বাড়তে তা ্মাস গড়াচ্ছে। তারপরও কোন ভাবেই কমছে না করোনায় মৃত্যু ও সংক্রমণের হার।
নাটোর সদর হাসপাতালে তিন দফায় করোনা ওয়ার্ডে শয্যা সংখ্যা বাড়িয়েও সামলানো যাচ্ছেনা করোনা সংক্রমন রোগিদের চাপ। বর্তমানে ৭০টি শয্যা থাকলেও ৭০জনই রোগি ভর্তি রয়েছে। নতুন করে রোগি ভর্তি নিয়ে দু:চিন্তায় রয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। জেলা প্রশাসন সূত্র জানায়, করোনার উর্দ্ধগতি কমিয়ে আনতে প্রথম দফায় ৯ থেকে ১৫জুন নাটোর এবং সিংড়া পৌরসভায় লকডাউন ঘোষণা করেন তৎকালীন জেলা প্রশাসক মো: শাহরিয়াজ।
গত ১৫জুন জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় আরো সাত দিন বাড়িয়ে ১৬ থেকে ২২জুন লকডাউন বৃদ্ধি করা হয়। কিন্তু তাতেও কমেনা করোনা সংক্রমণ।এরপর ২২জুন আবারো জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় ২২ থেকে ২৯জুন জেলার ৮টি পৌরসভায় লকডাউন ঘোষণা করেন বর্তমান জেলা প্রশাসক শামীম আহমেদ।

  করোনার উর্দ্ধগতির কারনে জাতীয় পরামর্শক কমিটির পরামর্শে আগামী বৃহস্পতিবার থেকে আরো সাত দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। এতে করে মোট ২৮দিন লকডাউনের ফাঁদে পড়ছে নাটোর। তবে দেখার বিষয় কতটা সংক্রমণ কমে নাটোরে।
,গত ২৪ ঘন্টায় নাটোরে নতুন করে ১৩১জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে চারজনের।  করোনায় সংক্রমনের হার বৃদ্ধির দিকে থাকায় নাটোর সদর হাসপাতালে করোনা ওয়ার্ডে ঠাঁই হচ্ছে না রোগিদের। নতুন করে আক্রান্তদের ভর্তি নিয়ে দু:চিন্তায় রয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার জানান, বর্তমানে করোনা ওয়ার্ডে ৭০টি শয্যার বিপরীতে ৭০জন রোগিই ভর্তি রয়েছে। নতুন রোগি ভর্তি নিয়ে কোথায় রাখবো বুঝতে পারছিনা। তাছাড়া রোগিদের চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে।

ডা. পরিতোষ বলেন, প্রথমে সদর হাসপাতালে ৩০শষ্যার করোনা ওয়ার্ড ছিল। এরপর সংক্রমণ বাড়ার কারনে আরো ২০টি শয্যা বৃদ্ধি করা হয়। কিন্তু তাতেও পরিস্থিতি সামলানো যাচ্ছিল না। এরপর আরো ২০টি শয্যা বাড়ানো হয়। বর্তমান পরিস্থিতির কারনে শষ্যা সংখ্যা বাড়িয়ে তাতেও পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হচ্ছে না। করোনা আক্রান্ত হলেই রোগিরা আতঙ্কে হাসপাতালে ভর্তি হচ্ছে, যার কারনে পরিস্থিতি সামাল দেয়া সম্ভব হচ্ছে না।
Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD