গুরুদাসপুরে কাছিকাটা বাজার বণিক সমিতির নির্বাচন

Spread the love

আবুল কালাম আজাদ।।

নাটোরের গুরুদাসপুর উপজেলার কাছিকাটা বাজার বণিক সমিতির সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫জুন) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে মশিন্দা ইউনিয়নের ২৬নং রানীগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনটি পদে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ওই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
নির্বাচনে সভাপতি পদে জাহাঙ্গীর আলম মানিক সাহ চেয়ার প্রতিকে ১৮২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চশমা প্রতিকের মান্নান মাস্টার পেয়েছেন ১১৭ ভোট ও ছাতা প্রতিকের উত্তম কুমার মজুমদার পেয়েছেন ৩০ ভোট। এছাড়া শাপলা ফুল প্রতিকে মাসুদ রানা ১৪১ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আম প্রতিকের প্রার্থী মামুনুর রশিদ পেয়েছেন ১২৯ ভোট ও আনারস প্রতিকে ৬০ ভোট পান নাজমুল হাসান। এছাড়া কোষাধ্যক্ষ পদে নাজিম উদ্দিন শাহ আনারস প্রতিক নিয়ে ১৭২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিপ্লব কুমার কুন্ডু ফুটবল প্রতিকে ১১২ ভোট পেয়েছেন এবং রফিকুল ইসলাম মোটরসাইকেল প্রতিকে পেয়েছেন ৪৪ ভোট।
প্রিজাইডিং অফিসার প্রফেসর সাইদুর ইসলাম বলেন, মোট ৩৪২ জন ভোটারের মধ্যে ৩৩০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। অনুপস্থিত ভোটার সংখ্যা ১২। কোনোপ্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ ও গণনা শেষে প্রার্থীদের ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও মশিন্দা ইউপি চেয়ারম্যান প্রভাষক মো. মোস্তাফিজুর রহমান। ভোট কেন্দ্রে দুটি বুথে দুইজন করে সহকারী প্রিজাইডিং অফিসার এবং দুইজন পোলিং অফিসার দায়িত¦রত ছিলেন।
জানা যায়, চলতি বছরের ১৫ মার্চ থেকে শুরু হয়েছিল কাছিকাটা বাজার বণিক সমিতির কমিটি গঠনের কার্যক্রম। কিন্তু করোনা মহামারীর কারণে তা স্থগিত করা হয়। অবশেষে প্রার্থীদের ব্যাপক নির্বাচনী প্রচারণায় উৎসবমুখর পরিবেশে ভোটারদের ভোট প্রয়োগের মাধ্যমে বণিক সমিতির কমিটি এই প্রথম আলোর মুখ দেখলো।
# আবুল কালাম আজাদ, ০১৭২৪ ০৮৪৯৭৩ #

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD