উল্লাপাড়ায় ফুটবল খেলার মাঠ দখল করে অবৈধভাবে ঘর নির্মান

Spread the love
 
ডাঃ আমজাদ হোসেন মিলন, উল্লাপাড়া প্রতিনিধি
দিন দিন খেলার মাঠ কমে যাচ্ছে বিভিন্ন কারণে।খেলার মাঠ অবৈধভাবে দখল করে বাণিজ্যিকভাবে ভবন নির্মাণ,দোকান নির্মাণ,ইট,বালু রাখাসহ নানা কারনে খেলার মাঠ ছোট হয়ে যাচ্ছে।
মাঠগুলো দিন দিন প্রভাবশালীদের দখলে যাচ্ছে, নগরায়নের ফলে নাগরিক হচ্ছি ঠিকই, তবে সুনাগরিক হচ্ছি কি-না আমার সন্দেহ আছে।এ বয়সে খেলাধুলার প্রতি আগ্রহও থাকে প্রচণ্ড। ফলে আগ্রহ অনুযায়ী ছেলেমেয়েরা খেলার জন্য খেলার মাঠ পাচ্ছে কি-না তা আমাদের সমাজ এবং অভিভাবকদের জানা জরুরি।বর্তমান সমাজে অপরাধ প্রবণতা বৃদ্ধির প্রধান কারণের মধ্যে খেলার মাঠের স্বল্পতা অন্যতম।এতে একটা নির্দিষ্ট গোষ্ঠী সুবিধা পেয়ে থাকলেও তা নিকটবর্তী প্রজন্মের জন্য শঙ্কাপূর্ণ।
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পঞ্চকোশী ইউনিয়নের শাহজাহানপুর এলাকার ঐতিহ্যবাহী ফুটবল খেলার মাঠে প্রায় ৮-১০ জন ব্যক্তি তাদের মুনাফার আশায় ফুটবল খেলার মাঠ দখল করে অবৈধভাবে ঘর নির্মাণ করছে।নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন ব্যক্তি বলেন,দির্ঘ দিন ধরে শাহজাহানপুর গ্রামের সরোয়ার, জিয়া,প্যারিস ওরফে ইদ্রিস,মিলন,রহেল,বাবলু,আনচু,এলাহী,আমিরুল ও আশরাফসহ ফুটবল খেলার মাঠ দখল করেছে।এলাকাবাসীর লিখিত অভিযোগের ভিত্তিতে উল্লাপাড়ার সহকারী কমিশনার( ভূমি) নাহিদ হাসান খান সরেজমিনে গিয়ে দোকান,নতুন ঘর নির্মাণ,দোকানের জন্য খুটি গাড়াসহ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য নির্দেশ দিলেও আজ প্রায় ১৩ দিন অতিবাহিত হলেও এখনো কেউ তাদের স্থাপনা উচ্ছেদ করেনি।
এবিষয়ে উল্লাপাড়ার সহকারী কমিশনার(ভূমি) নাহিদ হাসান খান এর সাথে কথা হলে তিনি বলেন,অভিযোগের ভিত্তিতে আমরা সেখানে গিয়ে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য গিয়েছিলাম কিন্তু তারা ৭ দিনের সময় নিয়েছেন।যেহেতু আজ ১৩ দিন গত হয়ে যাচ্ছে তাহলে আমরা খুব শীগ্রই লেবার নিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দিবো।
Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD