তাড়াশে যুবলীগ নেতার বিরুদ্ধে মসজিদ মাদ্রাসা ও বিদ্যালয় উন্নয়নের টাকা আত্বসাতের অভিযোগ!!

Spread the love

লুৎফর রহমান : সিরাজগঞ্জের তাড়াশে ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক মো: চাঁদ আলীর বিরুদ্ধে গ্রামের মসজিদ,মাদ্রাসা ও বিদ্যালয় উন্নয়নের টাকা আত্বসাত এবং সরকারী রাস্তা দখলের লিখিত অভিযোগ পাওয়া গেছে।
ভুক্তোভোগীরা প্রতিকার চেয়ে সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছে।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার নওগাঁ ইউনিয়নের বাশঁবাড়িয়া গ্রামের মো: শফিজ উদ্দিনের ছেলে নওগাঁ ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক মো: চাঁদ আলী ক্ষমতার দাপট দেখিয়ে ওই গ্রামের বিগত ৫/৬ বছর যাবৎ মসজিদ কমিটির সভাপতিকে পরিকল্পিত ভাবে দুরে রেখে পুকুর লীজের ১০ লক্ষ টাকা আত্বসাত করে।্ওই গ্রামের হাফিজিয়া মাদ্রাসার উন্নয়নের একমাত্র পুকুরটি গত ৫ বছর ধরে বে-দখল করে রেখেছেন। ফলে দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানটি বন্ধের উপক্রম হয়ে পড়েছে।
এছাড়াও গ্রামের বড় বিলের মাঠ থেকে ফসলাদি ঘড়ে তোলার একমাত্র সরকারী রাস্তাটি জোড়পূর্বক দখল করে জমি বানিয়ে চাষাবাদ করছে। ফলে এলাকার জনগনের ফসল তুলতে সমস্যা হচ্ছে।
অভিযোগ সূত্রে আরো জানা যায়, কালুপাড়া বাশঁবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২০১৯-২০২০ অর্থ বছরের ¯িøপ ফান্ডের ৩০ হাজার টাকা প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে ছিনিয়ে নেয় ওই যুবলীগ নেতা।
এ প্রসঙ্গে কালুপাড়া বাশঁবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ফজলুল হক অভিযোগ করে বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির ছেলে যুবলীগ নেতা চাঁদ আলী আমাকে স্কুলের অফিস কক্ষে অবরুদ্ধ করে ¯িøপ ফান্ডের ৩০ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং শারিরিক ভাবে লাঞ্চিত করে। বিষয়টি আমি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করেছি
মসজিদ মাদ্রাসার টাকা আত্বসাতের বিষয়ে বাশবাড়িয়া জামে মসজিদের সভাপতি আব্দুল জাব্বার বাহারী ও মাদ্রাসার সাধারণ সম্পাদক আব্দুল লতিফ অভিযোগ করে বলেন,যুবলীগ নেতা চাঁদ আলী ক্ষমতার দাপটে মসজিদ উন্নয়নের টাকা আত্বসাত করেছে।তাকে বলতে গেলে তিনি বিভিন্ন ভাবে হমকি ধামকী দিয়ে থাকে। নিরুপায় হয়ে অভিযোগ দিয়েছি।
এ বিষয়ে অভিযুক্ত যুবলীগ নেতা চাঁদ আলীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিদ্যালয়ের কাজের জন্য প্রধান শিক্ষকের কাছে ২০ হাজার টাকা রাখা হয়েছে। নিয়ম মেনে বাকি ৩০ হাজার টাকা সভাপতি আমার বাবা মো: শফিজ উদ্দিনের কাছে রাখা হয়েছে । মসজিদ মাদ্রাসার টাকার বিষয়ে জানতে চাইলে বিষয়টি এড়িয়ে যান।
এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো: ওবায়দুল্লাহ বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD