সিংড়ায় ইসলাম পরিপন্থী অভিযোগে মৌলভী বরখাস্ত

Spread the love

সিংড়া প্রতিনিধি : নাটোরের সিংড়ায় আয়েশ বশিরুল আলিম মাদ্রাসার সহকারী মৌলভী হাফিজুর রহমানের বিরুদ্ধে ইসলাম পরিপন্থী নানা অভিযোগ উঠেছে। এ বিষয়ে মাদ্রাসা কর্তৃপক্ষ ঐ শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে।
জানা যায়, হাফিজুর রহমান ২০০৫ সালে আয়েশ বশিরুল আলিম মাদ্রাসার সহকারী মৌলভী হিসেবে চাকুরি যোগদান করেন। গত ২০১৭ সালে ওই শিক্ষক বিভিন্ন ধরনের কেতাবের বরাত দিয়ে ইসলাম সম্পর্কে বিভিন্ন রকম কটুক্তি করতে থাকেন। নামাজ পড়েন না, রোযা রাখেন না। রোযা, কুরবানী সম্পর্কে নানা কটুক্তি করলে গ্রামবাসীর মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে। ওই সময় মাদ্রাসা কর্তৃপক্ষ তাঁকে সাময়িক বরখাস্তের সুপারিশ করে। সর্বশেষ গত ১৭ ফেব্রুয়ারী তাঁকে তৃতীয়বারের মত সতর্ক করে সাময়িক বরখাস্ত করা হয়।স্থানীয়রা জানান, হাফিজুর রহমান কোরআন হাদিসের দলিল অমান্য করে নিজের গড়া মতবাদ প্রকাশ করে আসছে। ১৭ ফেব্রুয়ারী সে খোলাফায়ে রাশেদার তিন খলিফা হযরত আবুবকর (রা), হযরত ওসমান (রা) ও হযরত ওমর ফারুক (রা) সম্পর্কে কটুক্তি করেন।
আয়েশ বশিরুল আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শামসুল ইসলাম জানান, তাকে বারবার নিষেধ করা স্বত্বেও ইসলাম পরিপন্থী কাজ করে আসছে। এ বিষয়ে ম্যানেজিং কমিটি তাকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত গ্রহণ করে জেলা প্রশাসক কার্যালয়ে প্রেরণ করেছে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD