ধানের শীষের বিজয় নিশ্চিত করতে মান্নান তালুকদারের কোন বিকল্প নেই

Spread the love

ফারুক আহমেদঃ এক সময় বিএনপির দুর্গ হিসেবে পরিচিত সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ, তাড়াশ-সলঙ্গা) আসনটি আবার ফিরে পেতে এবং ধানের শীষের বিজয় নিশ্চিত করতে আলহাজ্ব আব্দুল মান্নান তালুকদারের কোন বিকল্প নেই। এ লক্ষ্যে         গণসংযোগও চালিয়ে যাচ্ছেন তিনি। এ আসনে বিএনপি থেকে আব্দুল মান্নান তালুকদারের মনোনয়ন পাওয়ার খবর ছড়িয়ে পড়ায় অন্যান্য দলের মনোনয়প্রাপ্তরা অনেকটাই দুর্বল হয়ে পড়েছেন। রায়গঞ্জ-তাড়াশ-সলঙ্গার মাটি ও মানুষের নেতা আব্দুল মান্নান তালুকদার।

 

বিএনপি থেকে চার চার বার নির্বাচিত হয়ে এ নির্বাচনী এলাকায় প্রতিটি ক্ষেত্রে তিনি যথেষ্ট উন্নয়ন করেছেন। তাই রায়গঞ্জ-তাড়াশ-সলঙ্গার যে দিকে তাকানো যায় সেখাইে আব্দুল মান্নান তালুকদারের উন্নয়নের উজ্জল দৃষ্টান্ত চোখের সামনে ভেসে ওঠে। ১৯৯৬ সালের নির্বাচনে আওয়ামীলীগ সরকার গঠন করলেও জেলার একমাত্র এ আসনটিতে তখনও আব্দুল মান্নান তালুকদার জনগনের ভোটে বিএনপির এমপি নির্বাচিত হন। বিগত নির্বাচনে আওয়ামীলীগ হারানো আসনটি পুনরুদ্ধার করতে সক্ষম হয়।

বিএনপি থেকে কতিপয় মনোনয়ন প্রত্যাশী ও ২-১ জন অতিথি পাখী নির্বাচনে মনোনয়ন পেতে লিফলেট, পোষ্টার, ফেস্টুন আর গণসংযোগ করে বেড়ালেও বিএনপিপন্থী ভোটারদের একটাই কথা, এ আসনটিতে ধানের শীষের বিজয় উপহার দিতে সৎ, ত্যাগী, জনদরদী ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদকারী আব্দুল মান্নান তালুকদারই একমাত্র ভরসা। কালিঞ্জা ব্রীজ, বকুল তলা ব্রীজ, ভুইয়াগাঁতী ব্রীজ, ব্রক্ষ্মগাছা ব্রীজ, পাঙ্গাসী ব্রীজসহ নির্বাচনী এলাকার অসংখ্য অবহেলিত রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মন্দির, কবরস্থানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়ন করেছেন। দলের তৃণমুল নেতা কর্মীরা তাকেই মনেপ্রাণে বিএনপির এমপি হিসেবে দেখতে চান। দলমত নির্বিশেষে নারী, পুরুষ, যুবক, তরুণ এমনকি সকল ভোটারের সাথে তার রয়েছে নিবিড় সম্পর্ক। আলহাজ্ব আব্দুল মান্নান তালুকদার এক সাক্ষাৎকারে দোয়া চাইতে গিয়ে তিনি বলেন,,আমি আপনাদের সন্তান।আমি যদি নিবার্চনী ত্রলাকায় আপনাদের সাথে নাও থাকতে পারি। আপনারাই ত্রক ত্রকজন আব্দুল মান্নান তালুকদার। আপনারা ভোট কেদ্র যার যার ত্রলাকা তারা তারা আমার হয়ে পাহারা দিবেন। দলীয় মনোনয়ন ফর্ম জমা দিয়ে তার নিবার্চনীয় এলাকা আমশড়াসহ রায়গঞ্জ, তাড়াশ, সলঙ্গার বিভিন্ন ত্রলাকায় তিনি একথাগুলি বলেন। সিইসি দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করলে বিএনপির নেতাকর্মীদের সাথে নিয়ে ধানের শীষের বিজয়ের জন্য কাজ করে যাব। রায়গঞ্জ,তাড়াশ-সলঙ্গাবাসীর সম্মানীত ভোটার ভাই-বোনেরা সুষ্ঠুভাবে ভোট কেন্দ্রে যেতে পারলে তাদের মুল্যবান ভোটে অবশ্যই বিএনপির দুর্গ হিসেবে পরিচিত এ আসনটি আবারও পুনরুদ্ধার সম্ভব বলে তিনি আশা করেন।

 

 

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD