SAMSUNG CAMERA PICTURES

দুর্নীতির নমূনা : তালম ইউনিয়নে কালভার্ট ধ্বসে গেছে

Spread the love

স্টাফ রিপোর্টার : উত্তর তাড়াশের প্রত্যন্ত গ্রামে নির্মাণ কাজ শেষ হতে না হতেই ধ্বসে পড়ল কালভার্ট। সরেজমিনে দেখা যায়, উপজেলার তালম ইউনিয়নের গোন্তা ও উপর সিলোট সংযোগ সড়কের রাস্তায় নব নির্মিত বক্স কালভার্টির নির্মাণ কাজ শেষ হতে না হতেই সম্পূর্ণ ভেঙে পড়েছে।
জানা যায়, তাড়াশ উপজেলা এলজিইডি’র অধিনে এডিবির অর্থায়নে ২০১৭-২০১৮ অর্থ বছরের বরাদ্দকৃত তহবিলের ১টি প্যাকেজের ৫টি বক্স কালভার্ট নির্মাণের দরপত্র আহবান করলে কাজটি করার অনুমতি পান আব্দুর রাজ্জাক কনস্ট্রাকশন নামের একটি প্রতিষ্ঠান। বক্স কালভার্টগুলো হলো মাধাইনগর ইউনিয়নের কাস্তা হতে গুরমা সড়কে ২টি এবং বলভা সড়কে ১টি। বারুহাস ইউনিয়নের কুসুম্বী সড়কে ১টি, ও তালম ইউনিয়নের উপর সিলোট সড়কে ১টি। গত ১ মাসে ওই ৫টি বক্স কালভার্টের কাজ ইতোমধ্যেই সম্পন্ন করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান।
এলাকাবাসীর অভিযোগ, তালম ইউনিয়নের উপর সিলোট সড়কের যে বক্স কালভার্টটি ১ সপ্তাহ আগে নির্মাণ কাজ শেষ করা হয়েছে তা অটোরিক্সা পার হতেই ছাদ ভেঙ্গে ধ্বসে গেছে। দেখা গেছে, কালভার্টটি নির্মাণে আদৌ কোন রড ব্যবহার করা হয়নি। এছাড়াও কালভার্টটি নির্মাণে ব্যবহার করা হয়েছে নি¤œ মানের সামগ্রী। এলাকাবাসী আরো অভিযোগ করে বলেন, একই ঠিকাদারের নির্মিত ১টি কালভার্টের অবস্থা যদি এরকম হয় বাকী ৪টির অবস্থা কি? এদিকে উপজেলা নকশাকার উপ-সহকারী প্রকৌশলী রাশেদ ঠিকাদারী প্রতিষ্ঠানগুলোর সাথে অবৈধ যোগসাজসে নিন্মমানের কাজ করে যাচ্ছেন। এব্যাপারে তাড়াশ উপজেলা নকশাকার উপ-সহকারী প্রকৌশলী (ওএসও ) মো. রাশেদ জানান,৫টি বক্স কালভার্টের মধ্যে ৩টির ছাদ ঢালাইয়ে আমি উপস্থিত ছিলাম। বাকী ২টি ঢালাইয়ে ঠিকাদার প্রতিষ্ঠান আমাকে জানায়নি।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD